০৪ ডিসেম্বর ২০২১, শনিবার, ১১:৩১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
পাটগ্রামে ৬৪৮ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক কারবারি গ্রেফতার জুতার ভেতরে যেভাবে পাচার হচ্ছিলো ২০০ ভরি সোনা ভাণ্ডারিয়ায় নিখোঁজ স্কুলছাত্রের মরদেহ উদ্ধার, আটক ৩ জঙ্গি আস্তানা সন্দেহে নীলফামারীতে একটি বাড়ি ঘিরে রেখেছে র‍্যাব আপনার খাদ্যাভ্যাসেই চুল হবে সুন্দর লটারি জিতে ভারতের সাংবাদিকদের সংসদে ঢুকতে হচ্ছে টেকনাফে সাড়ে সাত হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা আটক চাঁদাবাজির শীর্ষে ঢাকা সিটি মুগদা সবুজবাগ মিরপুর মোহাম্মদপুরসহ সবখানে বাড়ি করতে দিতে হয় সরকারি দলকে নগদ টাকা নির্মাণসামগ্রী কিনতে হয় তাদের কাছ থেকেই, নেতাদের অভিযোগ করে লাভ হয় না, ভাগ পান সবাই কর্মজীবী বাবা মায়ের শিশুর প্রতি যত্ন টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ১


মানিলন্ডারিং মামলায় সাঈদ-লোকমানসহ ৯ জনের বিচার শুরু
স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ২২-১১-২০২১
মানিলন্ডারিং মামলায় সাঈদ-লোকমানসহ ৯ জনের বিচার শুরু


ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বরখাস্ত কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাঈদ এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূঁইয়াসহ নয়জনের বিরুদ্ধে টাকা পাচারের মামলায় অভিযোগ গঠনের আদেশ দিয়েছেন আদালত। এর মাধ্যমে তাদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

গতকাল রবিবার ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক নজরুল ইসলাম এই আদেশ দেন। একইসঙ্গে এ মামলায় আগামী ১৫ ডিসেম্বর সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন আদালত। সংশ্লিষ্ট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) মাহবুবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

বিচার শুরু হওয়া অপর ৮ আসামি হলেন- বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের সহযোগী এনামুল হক আরমান, আবুল কাশেম, তানভীর আহমেদ, ছালাউদ্দিন, আসাদ শাহ চৌধুরী, আওলাদ হোসেন ও জামাল উদ্দিন।

মামলায় লোকমান হোসেন, ছালাউদ্দিন, আওলাদ হোসেন ও জামাল উদ্দিন জামিনে আছেন। এনামুল হক আরমান কারাগারে আছেন। কাউন্সিলর সাঈদসহ অপর চার আসামি পলাতক। শুনানিকালে আরমানকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। অপর চার আসামি আদালতে হাজিরা দেন। এ পাঁচ আসামির পক্ষে তাদের আইনজীবী অব্যাহতি চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে নয় আসামির বিরুদ্ধেই অভিযোগ গঠনের প্রার্থনা করা হয়।  

শুনানি শেষে বিচারক আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দেন। উল্লেখ্য, এর আগে ২০১৯ সালের ১৯ নভেম্বর মানিলন্ডারিংয়ের অভিযোগে রাজধানীর মতিঝিল থানায় লোকমান হোসেন ভূঁইয়ার নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরে দীর্ঘ তদন্ত শেষে নয়জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন সিআইডির উপ-পুলিশ পরিদর্শক জায়েদ আলী জাহিদ।

শেয়ার করুন