২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:১৯:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কক্সবাজার-সেন্টমার্টিন যাতায়াত শুরু করল এমভি কর্ণফুলী এক্সপ্রেস
স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ২২-১১-২০২১
কক্সবাজার-সেন্টমার্টিন যাতায়াত শুরু করল এমভি কর্ণফুলী এক্সপ্রেস


কক্সবাজার-সেন্টমার্টিন নৌ-রুটে সরাসরি যাতায়াত শুরু করেছে এমভি কর্ণফুলী এক্সপ্রেস। কর্ণফুলী শিপ বিল্ডার্স (লি.) এটি পরিচালনা করছে। কক্সবাজার জেলা শহর থেকে ১২০ কিলোমিটার দূরে সাগরবক্ষে রয়েছে নয়নাভিরাম প্রবাল দ্বীপ সেন্টমার্টিন। এই ভ্রমণকে সহজ ও আরামদায়ক করেছে এমভি কর্ণফুলী এক্সপ্রেস।

এমভি কর্ণফুলী এক্সপ্রেসকে নিজস্ব ডকইয়ার্ডে একটি অত্যাধুনিক বিলাসবহুল জাহাজ হিসেবে প্রস্তুত করা হয়েছে।  প্রায় ৫৫ মিটার দৈর্ঘের ও ১১ মিটার প্রশস্ত এই নৌযানে মেইন প্রপালেশন ইঞ্জিন দু’টি। জাহাজটি ঘণ্টায় প্রায় ১২ নটিক্যাল মাইল গতিতে ছুটতে পারে। ১৭টি ভিআইপি কেবিন সমৃদ্ধ এই নৌযানটিতে আরও রয়েছে তিন ক্যাটাগরির প্রায় ৫০০ আসন। রয়েছে কনফারেন্স রুম, ডাইনিং স্পেস ও সি ভিউ ব্যালকনিসহ আধুনিক বিভিন্ন সুযোগ-সুবিধা।

এছাড়া আগামী ২৫ নভেম্বর সন্ধ্যায় চট্টগ্রামের পতেঙ্গা ওয়াটার বাসটার্মিনাল থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যাবে আরেক বিলাসবহুল ক্রুজশিপ ‘এমভি বেওয়ান’। এটি চলতি পর্যটন মৌসুমে চট্টগ্রাম-সেন্টমার্টিনের মধ্যে নিয়মিত চলাচল করবে।

শেয়ার করুন