১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:২৬:২১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


এশিয়ান কাপের টিকিট পেয়েছে ইরানের নারী ফুটবল টিমে পুরুষ খেলোয়াড়
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-১১-২০২১
এশিয়ান কাপের টিকিট পেয়েছে ইরানের নারী ফুটবল টিমে পুরুষ খেলোয়াড়


জর্ডানের বিপক্ষে জয়ের মাধ্যমেই প্রথমবারের মতো এশিয়ান কাপের টিকিট পেয়েছে ইরানের নারী ফুটবল টিম। আর তাতে দুটি পেনাল্টি ঠেকিয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন ৩২ বছর বয়সি গোলরক্ষক কৌদেই। এই গোল রক্ষককে পুরুষ অভিযোগের আঙুল তুলেছে জর্ডান নারী ফুটবল দল। এএফসির এক সূত্রমতে, সংস্থাটি এই বিষয়ে তদন্ত শুরু করেছে। চলমান এই অবস্থায় তারা এটি নিয়ে কোনো ধরনের মন্তব্য করতে চায় না।

চলতি বছরের সেপ্টেম্বরে এএফসি অঞ্চলের এশিয়ান কাপ ফুটবলের বাছাইয়ে ইরানের কাছে ৪-২ গোলে হারের পর মঙ্গলবার (১৬ নভেম্বর) এ অভিযোগ তুলে জর্ডান। শুধু এবারই না, কৌদেইর বিরুদ্ধে এর আগেও এমন অভিযোগ উঠেছে। তবে কোনোবারই এবারের মতো আলোচনা এত ডালপালা ছড়ায়নি।

উজবেকিস্তানের বুনিয়দকর স্টেডিয়ামে গত ২৫ সেপ্টেম্বর দুদলের মধ্যকার এই ম্যাচ অনুষ্ঠিত হয়। যেখানে মূল ম্যাচ গোলশূন্য ড্র হয়। এরপর পেনাল্টি শুট আউটে গড়ায় ম্যাচ। যেখানে জর্ডানের দুটি কঠিন শট ফিরিয়ে দেন ইরানের গোলরক্ষক জোহরেহ কৌদেই। তাকেই পুরুষ বলে দাবি করছে জর্ডান। এ বিষয়ে এএফসির কাছে জোহরেহর লিঙ্গ নিশ্চিত করার জন্য তদন্তের দাবিও করেছে তারা।

পাল্টা জবাবে ইরান দলের নির্বাচক মারিয়াম ইরান্দোস্ত এই অভিযোগকে ‘ভিত্তিহীন’ বলে উড়িয়ে দিয়েছেন। তার মতে, হারের ক্ষত ঢাকতেই এমন আলোচনা সামনে নিয়ে এসেছে জর্ডান।

জর্ডান ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট প্রিন্স আলি বিন আল হোসেন এক টুইটে বিষয়টি নিয়ে তদন্ত শুরুর দাবি জানান। বিষয়টিকে তিনি খুবই ‘সিরিয়াস ইস্যু’ হিসেবে অভিহিত করেছেন। আর সে কারণেই উপযুক্ত পদক্ষেপ নিতে ফিফাকে অনুরোধ করেন তিনি।

শেয়ার করুন