২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:৫৪:৫২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


চুনের কন্টেইনারে মিললো বিদেশি মদ
সিনিয়র রিপোর্টার , এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ১৮-১১-২০২১
চুনের কন্টেইনারে মিললো বিদেশি মদ


মোংলাবন্দর জেটি থেকে চুনের কন্টেইনার মিললো বিদেশি মদ। মঙ্গলবার (১৬ নভেম্বর) বিকেলে বন্দর জেটির দুই নম্বরে ইয়ার্ডে থাকা একটি কন্টেইনার থেকে এই মদ জব্দ করে কাস্টমস কর্তৃপক্ষ। মোংলা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার মো. মহিবুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

এই বিষয়ে ডেপুটি কমিশনার মো. মহিবুর রহমান জানান, ঢাকার নিউমার্কেট ঠিকানার ফাহাদ ট্রেডিং নামক একটি আমদানিকারক প্রতিষ্ঠান কুইক লাইম (চুন) আমদানির ঘোষণা দিয়ে সিঙ্গাপুর থেকে এক কন্টেইনার পণ্য আনেন। গত মার্চ মাসে পণ্যসহ এ কন্টেইনারটি মোংলাবন্দরের জেটিতে আসে। এরপর নিয়ম অনুযায়ী আমদানিকারক প্রতিষ্ঠানের এ পণ্য কাস্টমসে এন্ট্রি করার বিধান রয়েছে। এক মাসের মধ্যে এন্ট্রি করে তা ছাড়িয়ে নেওয়ার নিয়ম থাকলেও দীর্ঘ ৭/৮ মাসে তা না করায় ওই কন্টেইনারটি নিলামে দেওয়ার উদ্যোগ নেয় কাস্টমস কর্তৃপক্ষ।   

তিনি বলেন, কন্টেইনারে থাকা পণ্য নিলাম করার জন্য মঙ্গলবার ২০ ফুট দৈর্ঘের ওই কন্টেইনারটি খুললে তার মধ্যে আমরা বিভিন্ন ব্র্যান্ডের বিপুল পরিমাণ বিদেশী মদ পাই। অথচ ঘোষণা অনুযায়ী তাতে থাকার কথা চুন। মূলত আমদাননিকারক এ প্রতিষ্ঠানটি মিথ্যা ঘোষণা দিয়ে চুনের বদলে বিদেশী মদ আমদানি করেছেন। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে শুল্ক আইন এবং প্রচলিত আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তবে কন্টেইনারটিতে কি পরিমাণ বিদেশী মদ এবং এর মূল্য কত তা তাতক্ষনিক ভাবে জানাতে পারেনি কাস্টমস কর্তৃপক্ষ। কন্টেইনার থেকে মদ বের করে গণনা শেষে পরিমাণ ও দামের বিষয়টি জানানো হবে বলে জানিয়েছেন তারা।  

জেটি থেকে মদ জব্দের সময় কাস্টমসের কর্মকর্তাদের পাশাপাশি উপস্থিত ছিলেন মোংলা-রামপাল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আসিফ ইকবাল ও মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল ইসলামসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা।

 

শেয়ার করুন