১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:৩৬:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


দুই ভায়ের চেষ্টায় চরভদ্রাসন বাজার অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-১১-২০২১
দুই ভায়ের চেষ্টায়  চরভদ্রাসন বাজার অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল


ফরিদপুরের চরভদ্রাসন সদর বাজারে দোকানের কাজকর্ম সেরে সবে মাত্র বিছানায় শুয়েছেন সজল বাড়ৈ (৩২)। এর মাঝে বাইরে একজনের চিৎকার শুনতে পান। দোকানের সার্টার খুলে ডানে বায়ে তাকিয়ে কিছুই দেখতে না পেয়ে দোকানের সার্টার নামাতে যাবেন এর মধ্যেই তার চোখে পরে সামনের এক দোকান হতে ধোয়া বের হচ্ছে। তাৎক্ষণিক তিনি দোকানে থাকা অগ্নি নির্বাপক যন্ত্র নিয়ে বের হয়ে পাশের দোকানে থাকা তার চাচাতো ভাই পার্থ বাড়ৈইকে (২৫) ডাকেন। পার্থও তার দোকানে থাকা অগ্নি নির্বাপক যন্ত্র নিয়ে বের হন। এরপর দুই ভাই মিলে ঘরের কাছে গিয়ে দেখেন ভেতরে দাউদাউ করে আগুন জ্বলছে। সময় নষ্ট না করে উভয়ে অগ্নি নির্বাপক ব্যবহার করেন, আর এতেই নিয়ন্ত্রণে চলে আসে আগুন। এর মাঝে দোকন মালিক ইথেন ও অন্যান্য লোকজন এগিয়ে আসে। 

সজল ও পার্থ সম্পর্কে চাচাতো ভাই। গোপালগঞ্জ জেলার কোতয়ালী থানার লগন্ড গ্রামে তাদের বাড়ি। তারা সদর বাজারের মিষ্টির দোকানে কারিগর হিসেবে কাজ করেন। 

ইথেন শেখ দীর্ঘ দিন ধরে ওই দোকানটি ভাড়া নিয়ে খাবার হোটেলের ব্যবসা করছেন। তিনি জানান, প্রতিদিনের মতো রাত এগারোটার দিকে দোকান বন্ধ করে বাড়িতে যান তিনি। রাত দেড়টার দিকে এক ভ্যান চালক তাকে গিয়ে আগুন লাগার খবর জানান। তিনি এসে দেখতে পান দুই ভাইয়ের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে চলে এসেছে। তিনি আরও জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে ফ্রিজ থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। 

ঘটানার খবর পেয়ে চরভদ্রাসন থানা পুলিশ  এসে  নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেন। এছাড়া সহকারী কমিশনার (ভূমি) মো. জিল্লুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি জানান বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলোচনা পূর্বক ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীকে সহযোগিতার সিদ্ধান্ত নেওয়া হবে।

শেয়ার করুন