২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:১৪:০৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


শিক্ষামন্ত্রী বলেছেন, আগামীতে পাবলিক পরীক্ষা দেরিতে নেওয়ার সময়টি সমন্বয় করা হবে’
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-১১-২০২১
শিক্ষামন্ত্রী বলেছেন, আগামীতে পাবলিক পরীক্ষা দেরিতে নেওয়ার সময়টি সমন্বয় করা হবে’


শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ৮ মাস দেরিতে শুরু হওয়া  ও সমমানের পরীক্ষায় যে সময় দেরি হয়েছে তা আগামী বছর সমন্বয় করা হবে। এতে দুশ্চিন্তার কোনো কারণ নেই।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে দশটায় চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বিশ্বে যখন একটি মহামারি চলছে। যেই মহামারির কারণে মানুষের জীবন-জীবিকা সবকিছু থমকে গেছে। তার মধ্যে আমরা যে, এই পাবলিক পরীক্ষাগুলো নিতে পারছি আমরা সে জন্য সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করছি। পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি দেশের এই করোনা পরিস্থিতিকে যেভাবে সামাল দিয়েছেন। আমি স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সকলকে যেভাবে এই করোনা পরিস্থিতি মোকাবিলা করেছে তার জন্য ধন্যবাদ জানাই।

মন্ত্রী আরও বলেন, এখন পরীক্ষা দিতে যত সময় দেরি হয়েছে তা পরবর্তীতে আমরা সমন্বয় করবো। কারো অসুবিধা হবে না ইনশাআল্লাহ। তবে আগামী বছরের যে পরীক্ষাগুলো হবে তা একেবারে যথাসময়ে নেওয়ার কোনো সুযোগ নেই। তবে এ বছরের মতো এতো দেরি হবে না ইনশাআল্লাহ।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আগামী বছরের শুরুতে শ্রেণীকক্ষে পাঠদান পুরোপুরিভাবে সম্ভব না হলেও, এ বছরের তুলনায় বৃদ্ধি করা হবে। আমরা চেষ্টা করছি, সকল শিক্ষার্থীদের টিকার আওতায় আনার। পরিস্থিতি স্বাভাবিক হলে, সবকিছু আগের মতো স্বাভাবিক হবে।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহানাজ।

শেয়ার করুন