২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৭:০৫:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


৯৯ দেশের পর্যটকদের জন্য খুলল ভারতের দুয়ার উন্মুক্ত করে দিয়েছে নয়াদিল্লী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-১১-২০২১
৯৯ দেশের পর্যটকদের জন্য খুলল ভারতের দুয়ার উন্মুক্ত করে দিয়েছে নয়াদিল্লী


মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘ ২০ মাস পরে ৯৯ দেশের পর্যটকদের জন্য ভারতের দুয়ার উন্মুক্ত করে দিয়েছে নয়াদিল্লী। তবে এসব দেশের পর্যটকদের আগে থেকেই ভ্যাক্সিনেটেড হতে হবে। 

করোনা নিয়ন্ত্রণে সীমান্তে আরোপিত কড়াকড়ির পর গতকাল সোমবার নিষেধাজ্ঞা তুলে নেয় ভারত। কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরার খবরে এই তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, যেসব দেশের সঙ্গে ভারতের ভ্রমণ চুক্তি ও টিকা সনদ নিয়ে সমঝোতা রয়েছে, সেসব দেশ এই তালিকায় রয়েছে। এই তালিকায় বাংলাদেশের নামও রয়েছে। 

নয়াদিল্লী বলছে, চুক্তি ও সমঝোতার অন্তর্ভুক্ত দেশগুলোর যেসব নাগরিক ভারত এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডাব্লিউএইচও) স্বীকৃত টিকা নিয়েছে, কেবল তারাই ভারত ভ্রমণের সুযোগ পাবে। 

এর আগে গত ১৫ অক্টোবর করোনা টিকার পূর্ণ ডোজ গ্রহণ করেছে এমন ব্যক্তিদের জন্য চার্টার ফ্লাইটে ভ্রমণের অনুমতি দেওয়া হয়েছিল। আর গতকাল সোমবার অন্য সব ফ্লাইটের জন্য এই অনুমতি দেওয়া হল।

শেয়ার করুন