২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:১৪:৪১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাগেরহাটে বিভিন্ন প্রজাতির ৪০ অতিথি পাখি উদ্ধার ও অবমুক্ত করা হয়েছে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২১
বাগেরহাটে বিভিন্ন প্রজাতির ৪০ অতিথি পাখি উদ্ধার ও অবমুক্ত  করা হয়েছে


বাগেরহাটের মোলালাহাট উপজেলায় শিকারিদের ফাঁদে ধরা পরা বিভিন্ন প্রজাতির ৪০টি পাখিকে অবমুক্ত করা হয়েছে। একই সাথে পাখি শিকার ও বিক্রির অপবাধে বিপন বারুই (৩৮) ও শরৎ রায়কে (৩৬) ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা ও ১৫ দিনের কারাদন্ড দেয়া হয়েছে।  

সোমবার দুপুরে পাখি শিকারিদের ধরতে বাগেরহাটের মোল্লাহাট উপজেলার কোদালিয়া বিলে অভিযান চালায় মোল্লাহাট উপজেলা প্রশাসন। অভিযান চলাকালে রিপন বারুই (৩৮) নামের এক পাখি ব্যবসায়ী ও শরৎ রায় (৩৫) নামের এক পাখি শিকারীকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন প্রজাতির ৪০টি পাখি, পাখি শিকারের ফাঁদ, সাউন্ডবক্স এবং ব্যাটারিসহ পাখি শিকারের কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জমান উদ্ধার করা হয়। পরে আটক দুইজনের মধ্যে ব্যবসায়ী বিজন বারইকে ১৫ দিনের কারাদন্ড এবং শিকারি শরৎ রায়কে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যামান আদালত। শিকারিদের কাছ থেকে উদ্ধার করা বিভিন্ন প্রজাতির পাখিগুলোকে বিকালে মোল্লাহাট উপজেলা পরিষদ চত্ত্বরে অবমুক্ত করা হয়।

আটক পাখি ব্যবসায়ী বিপন বারুই ও পাখি শিকারি  শরৎ রায় বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার বাসিন্দা।

মোল্লাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওয়াহিদ হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কোদালিয়া বিলে অভিযান চালিয়ে ৪০টি পাখি ও পাখি ধরার ফাঁদ, সাউন্ডবক্স, ব্যাটারীসহ দুইজনকে আটক করা হয়। আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা ও জেল দেওয়া হয়েছে।

শেয়ার করুন