১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:২৪:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নতুন ট্যাটু করাবেন ভাবছেন?
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২১
নতুন ট্যাটু করাবেন ভাবছেন?


আজকাল ট্যাটু বেশ জনপ্রিয়। একসময় শুধু পুরুষরাই শখ করে দেহে ট্যাটু করাতেন। তবে সময় বদলেছে। নারীরাও আজকাল ট্যাটু করান। হয়তো ট্যাটু বিষয়টি বাংলাদেশে এতটাও জনপ্রিয়তা অর্জন করেনি। তবে আস্তে আস্তে আগ্রহ বাড়তে শুরু করেছে। যেহেতু ট্যাটু করানোর বিষয়টিও নতুন সেহেতু ট্যাটু করানো নিয়ে অনেক ভুল ধারণা আছে। মূলত একে ট্রেন্ড হিসেবে ভেবে করানোটা ভুল। বরং ট্যাটু করানোর আগে কিছু জিনিস খেয়াল করা উচিত। তারপর ভাবুন ট্যাটু করাবেন কি করবেন না:

আপনি যদি অসুস্থ হয়ে থাকেন সেক্ষেত্রে আপনার এই ট্যাটু না করানোই ভাল। সম্পূর্ণ সুস্থ অবস্থায় ঢিলেঢালা পোশাকে স্বস্তি নিয়েই ট্যাটু করাতে যাবেন।  

যে স্টুডিওতে ট্যাটু করাবেন সেই স্টুডিও কিভাবে তাদের ট্যাটুর যন্ত্রপাতি পরিষ্কার রাখে পর্যবেক্ষণ করুন। শুধু খরচের মাত্রা দেখে কোনো স্টুডিও নির্বাচন করবেন না

ট্যাটু করানোর সময় কি ধরণের কালি ব্যবহার হচ্ছে এবং কালির উৎপাদনগত তথ্য দেখুন। তারপর নিশ্চিত হয়ে ট্যাটু করান। কারণ ট্যাটু করানোর পর কালি তুলে ফেলা সহজ না। 

আপনার ত্বক আদৌ কালির সংস্পর্শে ঠিক থাকে কিনা লক্ষ্য করুন। বিশেষত লাল রঙে এলার্জি হওয়ার সম্ভাবনা থাকে।  ট্যাটু তুলে ফেলার পদ্ধতি সম্পর্কে খোঁজ নিন৷ ট্যাটু করার আগে ও পরে বুঝে নিন আদৌ ট্যাটু করার পর তা তুলতে গেলে ক্ষতি হবেনা কোনো।

শেয়ার করুন