২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:২৪:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ওয়াশিংটনের হোটেল বিক্রি করছেন ট্রাম্প
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২১
ওয়াশিংটনের হোটেল বিক্রি করছেন ট্রাম্প


ওয়াশিংটনের হোটেল বিক্রি করে দিতে যাচ্ছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ট্রাম্প অর্গানাইজেশন। ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেল বিক্রি করতে ইতিমধ্যে সাড়ে ৩৭ কোটি ডলারের একটি চুক্তিতে পৌঁছেছে অর্গানাইজেশনটি। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, ৩৭৫ মিলিয়ন মার্কিন ডলারে ট্রাম্পের এই হোটেল দেশটির সিজিআই মার্চেন্ট গ্রুপ কিনে নিচ্ছে। বিক্রির পর ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেলের নাম পাল্টে হবে ওয়াল্ডর্ফ অ্যাস্টোরিয়া এবং হিলটন গ্রুপ এটি পরিচালনা করবে।

ওয়াল স্ট্রিট জার্নাল বলছে, মিয়ামি-ভিত্তিক বিনিয়োগ কোম্পানিটি হিল্টন ওয়ার্ল্ডওয়াইড হোল্ডিংসের সঙ্গে পৃথক একটি চুক্তিতে পৌঁছেছে। সেই চুক্তি অনুযায়ী ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেলকে ওয়াল্ডর্ফ অ্যাস্টোরিয়া নামে ব্রান্ডিং করা হবে।

গত মাসে মার্কিন কংগ্রেসনাল তদন্তে দেখা গেছে যে ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট থাকাকালে হোটেলটির ব্যবসায়িক ক্ষতি হয়েছিল প্রায় সাত কোটি ডলার।
২০১৬ সালের সেপ্টেম্বরে জনসাধারণের জন্য খুলে দেওয়া হয় হোটেলটি। হোটেল ভবনটি ৬০ বছরের জন্য ইজারা নিয়েছিল ট্রাম্প অর্গানাইজেশন।  তবে ২০১৯ সাল থেকে এটি বিক্রির জন্য ক্রেতা খুঁজতে শুরু করে তারা। মিয়ামিভিত্তিক বিনিয়োগ সংস্থা সিজিআই মার্চেন্ট গ্রুপের সঙ্গে করা চুক্তি আগামী বছরের প্রথম প্রান্তিকের মধ্যে চূড়ান্ত হবে বলে আশা করা হচ্ছে।

শেয়ার করুন