১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:৫৪:১৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


লিভারপুল বিস্ফোরণ : আত্মঘাতীকে ট্যাক্সিতে আটকে দিয়ে ‘হিরো’ চালক
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২১
লিভারপুল বিস্ফোরণ : আত্মঘাতীকে ট্যাক্সিতে আটকে দিয়ে ‘হিরো’ চালক


যুক্তরাজ্যের লিভারপুলে ওমেন্স হাসপাতালের বাইরে গাড়ি বিস্ফোরণে এক আত্মঘাতী হামলাকারী নিহত হয়েছেন। এর আগে তাকে গাড়িতে আটকে দেন ট্যাক্সি চালক। এতে সবার মন জয় করে নিয়েছেন ডেভিড পেরি নামের ওই ট্যাক্সি চালক। 

ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, রবিবার ‘রিমেম্বারেন্স সার্ভিস’-এ দু’মিনিট নীরবতা পালন অনুষ্ঠানের কিছুক্ষণ আগে লিভারপুলে ওমেন্স হাসপাতালের বাইরে ওই বিস্ফোরণে ‘হামলাকারী যাত্রী’ নিহত হন।

এর আগে সন্দেহভাজন হামলাকারী ট্যাক্সি চালককে লিভারপুলের অ্যাংলিকান ক্যাথেড্রালের কাছে নামিয়ে দিতে বলেন। কিন্তু রাস্তা বন্ধ থাকায় সিদ্ধান্ত পরিবর্তন করে পরে ওমেন্স হাসপাতালের সামনে নামিয়ে দিতে বলেন।

হাসপাতালের কাছে নামিয়ে দিতে গিয়ে ট্যাক্সিচালক দেখেন, ওই যাত্রীর শরীরে জড়ানো কিছু একটা আছে। তখনই তিনি ঝাঁপিয়ে পড়ে ট্যাক্সির দরজা বন্ধ করে দেন। পরে বিস্ফোরণে ট্যাক্সিতে আগুন ধরে ওই যাত্রী ভেতরেই মারা যান। এতে চালক কিছুটা আহত হন। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

এদিকে এ ঘটনার পরে দেশটির আইন-শৃঙ্খলা বাহিনী দেশটির সন্ত্রাসবাদ আইনে তিন যুবককে গ্রেফতার করেছে। তবে তাদের বিস্তারিত পরিচয় এখনও প্রকাশ করেনি কর্তৃপক্ষ। ধারণা করা হচ্ছে, ‘রিমেম্বারেন্স সার্ভিস’-এ হামলা চালাতে যাচ্ছিলেন ওই আত্মঘাতী হামলাকারী।

অন্যদিকে এই হামলার ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন এক টুইট বার্তায় লিখেছেন, লিভারপুলের ভয়াবহ ঘটনায় ক্ষতিগ্রস্ত সকলের প্রতি আমি সমবেদনা জানাই। পাশাপাশি দ্রুত ব্যবস্থা নিয়ে পেশাদারিত্বের পরিচয় দেয়া জন্য জরুরি পরিষেবাগুলোকে এবং পুলিশকে তদন্ত চালিয়ে যাওয়ার জন্য ধন্যবাদ জানাই।

শেয়ার করুন