২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:৪৫:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আইনের শাসন প্রতিষ্ঠা অপরিহার্য: রাষ্ট্রপতি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২১
উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আইনের শাসন প্রতিষ্ঠা অপরিহার্য: রাষ্ট্রপতি


রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা অপরিহার্য। আইনের শাসন প্রতিষ্ঠায় প্রশাসন, জনপ্রতিনিধি ও জনগণের সম্মিলিত  উদ্যোগ দরকার।

রবিবার সন্ধ্যায় কিশোরগঞ্জের মিঠামইনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, নতুন প্রজন্ম যাতে উন্নত জীবনযাপন করতে পারে সেজন্য উন্নয়নকে ব্যাহত করে এমন কাজ থেকে সবাইকে দূরে থাকতে হবে । 

মতবিনিময়কালে রাষ্ট্রপতি শিক্ষা, যোগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে হাওর এলাকার উন্নয়নের বিষয় তুলে ধরেন। হাওরের ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম সড়ককে ঘিরে যে পর্যটন সম্ভাবনা দেখা দিয়েছে, সেই সম্ভাবনাকে কাজে লাগাতে সবাইকে অতিমুনাফার মনোভাব পরিহার করে সেবার মনোভাব নিয়ে এগিয়ে আসার আহ্বান জানান রাষ্ট্রপতি। 

শিক্ষার্থীদেরকে লেখাপড়া শেষে শুধু চাকরির পেছনে না ঘুরে নিজেদের স্বাবলম্বী ও আত্মনির্ভরশীল করে গড়ে তোলার উপর জোর দেন তিনি।

স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ মতবিনিময় সভায় অংশ নেন।

এর আগে দুপুরে মিঠামইনে নির্মাণাধীন সেনানিবাস ও সেনানিবাসের উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করেন রাষ্ট্রপতি। সেখানে রাষ্ট্রপতিকে স্বাগত জানান সেনাবাহিনী প্রধান জেনারেল এস. এম শফিউদ্দীন আহমেদ। পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে সেনানিবাসের কাজের অগ্রগতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করা হয় ।

এ সময় কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট জিল্লুর রহমান, রাষ্ট্রপতির ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবদুল হক নূরু, রাষ্ট্রপতির ছোট বোন মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান আছিয়া আলম ও মিঠামইন সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট শরীফ কামাল উপস্থিত ছিলেন।

পরে বিকাল ৪টায় রাষ্ট্রপতি তার প্রয়াত পিতা হাজী তায়েবউদ্দিনের ৫০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলাদ মাহফিলে অংশ নেন। মিঠামইনের কামালপুরে নিজ বাড়ি সংলগ্ন মসজিদ থেকে মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজ প্রাঙ্গণে আয়োজিত মিলাদ মাহফিলে অংশ নেন তিনি।

রাষ্ট্রপতি সোমবার বেলা আড়াইটায় ইটনা উপজেলায় গিয়ে বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন এবং সন্ধ্যায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করবেন। মঙ্গলবার বিকেল ৩টায় তিনি মিঠামইন থেকে কিশোরগঞ্জ সদরে পৌঁছাবেন। 

১৭ নভেম্বর সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমিতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন রাষ্ট্রপতি। ১৮ নভেম্বর বেলা আড়াইটায় ঢাকায় ফেরার কথা রয়েছে তার।

শেয়ার করুন