২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১০:৫০:৫২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


করোনা : দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে ফের শীর্ষে রাশিয়া
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২১
করোনা : দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে ফের শীর্ষে রাশিয়া


বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় চার হাজার ৪৬৪ জনের মৃত্যু হয়েছে। এসময়ে আক্রান্ত হিসেবে নতুন করে সংক্রমিত হয়েছে তিন লাখ ৪৭ হাজার ৪১৪ জন। আর চিকিৎসা শেষে সেরে উঠেছেন আরও তিন লাখ। এর আগের দিন গত ১৪ নভেম্বর পাঁচ হাজার ৯৮৮ জনের মৃত্যু হয়। ওই সময়ে করোনা আক্রান্ত হন চার লাখ ২৭ হাজার ৫২২ জন।

আজ সোমবার ১৫ নভেম্ব) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে। সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫১ লাখ ১৫ হাজার ৯ জনের। আর এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ২৫ কোটি ৪০ লাখ ১৫ হাজার ৫৭৫ জন। আর চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২২ কোটি ৯৬ লাখ ৬৭ হাজার ১২৬ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে রাশিয়া। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২১৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৮২৩ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯০ লাখ ৭০ হাজার ৬৭৪ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৫৫ হাজার ৩৮৬ জনের।

 যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন সংক্রমণ ও প্রাণহানি অনেকটা কমে এসেছে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪৫১ জন এবং মারা গেছেন ১১০ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৭৯ লাখ ১১ হাজার ৪৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৮৩ হাজার ৫৪৯ জন মারা গেছেন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন চার কোটি ৭৯ লাখ ১৬ হাজার ১৯০ জন। তাদের মধ্যে মারা গেছেন সাত লাখ ৮৩ হাজার ৫৬৫ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ৭৯ লাখ ১৮ হাজার ৩০১ জন।

করোনায় যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ছয় লাখ ১১ হাজার ৩১৮ জনের। মোট সংক্রমিত হয়েছে দুই কোটি ১৯ লাখ ৫৭ হাজার ৯৬৭ জন। আর সুস্থ হয়ে উঠেছেন দুই কোটি ১১ লাখ ৫১ হাজার ৩৪২ জন।

শেয়ার করুন