২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৩:২৬:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


গোমূত্র ও গোবর ভারতের অর্থনীতিকে শক্তিশালী করবে : মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-১১-২০২১
গোমূত্র ও গোবর ভারতের অর্থনীতিকে শক্তিশালী করবে : মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী


গোমূত্র ও গোবরের মাধ্যমে ভারতের অর্থনীতি শক্তিশালী হবে বলে মন্তব্য করেছেন দেশটির মধ্যপ্রদেশ রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তিনি বলেছেন, আমরা যদি চাই, গরু ও তার মূত্র আর গোবরের মাধ্যমে আমরা আমাদের অর্থনীতি শক্তিশালী করতে পারি এবং (ভারত) দেশকে আর্থিকভাবে সক্ষম করে তুলতে পারি।

শনিবার ইন্ডিয়ান ভেটেরিনারি এসোসিয়েশন আয়োজিত নারী পশুচিকিৎসকদের সম্মেলন, 'শক্তি ২০২১'-এ মুখ্যমন্ত্রী এই বক্তব্য দেন। তিনি বলেন, ভারত সরকার গরুর জন্য অভয়ারণ্য এবং নিরাপদ আশ্রয়কেন্দ্র তৈরি করেছে, কিন্তু সমাজের মানুষের অংশগ্রহণ ব্যতীত তা থেকে কেউ লাভবান হবে না।  

মুখ্যমন্ত্রী শিবরাজ আরও বলেন, গরু বা বলদ ছাড়া অনেক কাজ এগোতে পারে না। অতএব, তারা খুব গুরুত্বপূর্ণ। সঠিক ব্যবস্থা স্থাপন করা হলে গরু, তাদের গোবর এবং মূত্র একটি রাজ্য এবং দেশের অর্থনীতিকে শক্তিশালী করতে সাহায্য করতে পারে।

উল্লেখ্য, বিজেপিশাসিত মধ্যপ্রদেশেই প্রথম গো-অভয়ারণ্যের সূচনা হয়েছে। যার ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন আরএসএস প্রধান মোহন ভগবত। গরুদের রক্ষা করতে গতবছর গো-মন্ত্রিসভা (কাউ ক্যাবিনেট) গঠন করার কথা ঘোষণা করেছে মধ্যপ্রদেশের বিজেপি সরকার।

সূত্র : এনডিটিভি।

শেয়ার করুন