২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:৫৫:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কবি আসাদ চৌধুরীর কানাডায় জন্মদিন উদযাপন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-১১-২০২১
কবি আসাদ চৌধুরীর কানাডায়  জন্মদিন উদযাপন


কানাডায় বসবাসরত বাংলাদেশের অন্যতম প্রধান কবি আসাদ চৌধুরীর জন্মদিন উদযাপন করেছে টরন্টো ফিল্ম ফোরাম । এ উপলক্ষে গত শুক্রবার সন্ধ্যায় টরন্টোর ডেনফোর্থে ফিল্ম ফোরামের কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে টরন্টো ফিল্ম ফোরাম এবং কবির ভক্ত শুভানুধ্যায়ীদের পক্ষ থেকে কবিকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয় এবং জন্মদিনের কেক কাটা হয়। এ সময় কবির স্ত্রী সাহানা বেগম, কবি ইকবাল হাসান, ফিল্ম ফোরামের সাধারণ সম্পাদক মনিস রফিক, ফোরামের আমিনুল ইসলাম, ফয়েজ নুর ময়না, বিদ্যুৎ সরকার, জগলুল আজিম, কবি শহিদুল টুকু, রাজিনা পারভীনসহ কবি, সাংবাদিক এবং তার ভক্ত শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন।  

বাংলা অ্যাকাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি আসাদ চৌধুরীর সাহিত্য কর্ম এবং দেশ ভাবনা নিয়ে নতুনদেশ এর প্রধান সম্পাদক শওগাত আলী সাগর বলেন, কবি আসাদ চেওধুরী কেবল কবিতা কিংবা সাহিত্যেই নিজেকে নিমগ্ন রাখেননি। প্রবাসে বসবাস করেও দেশের প্রয়োজনে কূপমণ্ডুকতা, অন্ধকার শক্তির বিরুদ্ধে মানুষের আকাঙ্ক্ষার সপক্ষে স্পষ্টভাষায় কথা বলে যাচ্ছেন। যথাযথ বুদ্ধিজীবী হিসেবে তিনি দায়িত্ব পালন করে যাচ্ছেন।

ফিল্ম ফোরামের সভাপতি এনায়েত করীম বাবুল বলেন, বর্তমানে টরন্টোয় বসাবসরত কবি বাংলাদেশকে যেমন তার ভাবনার শীর্ষে রেখেছেন, একই সঙ্গে প্রবাসে বাংলা সংস্কৃতিকে উজ্জ্বীবিত করতে অভিভাবকের ভূমিকা পালন করে যাচ্ছেন।

টরন্টো ফিল্ম ফোরামের পক্ষে ফোরাম কর্মকর্তা সোলায়মান তালুত রবিনও কবিকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন।

শেয়ার করুন