০৪ ডিসেম্বর ২০২১, শনিবার, ১০:১৩:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
আপনার খাদ্যাভ্যাসেই চুল হবে সুন্দর লটারি জিতে ভারতের সাংবাদিকদের সংসদে ঢুকতে হচ্ছে টেকনাফে সাড়ে সাত হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা আটক চাঁদাবাজির শীর্ষে ঢাকা সিটি মুগদা সবুজবাগ মিরপুর মোহাম্মদপুরসহ সবখানে বাড়ি করতে দিতে হয় সরকারি দলকে নগদ টাকা নির্মাণসামগ্রী কিনতে হয় তাদের কাছ থেকেই, নেতাদের অভিযোগ করে লাভ হয় না, ভাগ পান সবাই কর্মজীবী বাবা মায়ের শিশুর প্রতি যত্ন টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ১ ৩১ জানুয়ারির মধ্যে সব নির্বাচন শেষ করবে ইসি নাফনদীতে বিজিবির অভিযানে ৬০ হাজার ইয়াবাসহ আটক ১ মেয়র আব্বাসের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ করোনা আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১


যে কারণে আইফোনটির দাম ৭৩ লাখ টাকা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-১১-২০২১
যে কারণে আইফোনটির দাম ৭৩ লাখ টাকা


‘ফোনটি রিস্টোর, আপডেট বা কোনো কিছু ইরেজ করা যাবে না। এটি যিনি কিনবেন তিনি ফোনটি কখনো নিজের মতো করে ব্যবহার করতে পারবেন না। ব্যাপারটা অনেকটা অন্য কারো ফোন ব্যবহার করার মতো একটা ঘটনা হবে।’

এভাবেই বর্ণনা দিয়ে নিজের ফোনটি  ই-কমার্স প্রতিষ্ঠান ইবেতে নিলামে তুলেন কেন পিলোনেল নামের একজন প্রকৌশল শিক্ষার্থী। তারপরও এই ফোনের দাম উঠেছে ৮৬ হাজার ১ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৭৩ লাখ ৭৮ হাজার ২৬ টাকা।

কিন্তু কী কারণে এত দাম উঠল ফোনটির?  ফোনটির বিশেষত্ব হলো- এটিতে ইউএসবি-সি পোর্ট যুক্ত করা হয়েছে। তবে কাজটি অ্যাপলের পক্ষ থেকে করা হয়নি। ওই শিক্ষার্থী তার নিজের আইফোন এক্সটি বিশেষভাবে মোডিফাই করেছিলেন। খবর টেকস্পটের।

ফোনটি ইবেতে ১ নভেম্বর নিলামে তোলা হয়। আর শেষ হয় ১১ নভেম্বর। নিলামের একদম শেষ মুহূর্তে একজন ৮৬ হাজার ১ ডলার দাম হাঁকিয়ে তা লুফে নেন।

ইয়াহু নিউজের খবরে বলা হয়েছে, এটি বিশ্বের প্রথম ইউএসবি-সি আইফোন।

শেয়ার করুন