২১ মে ২০২২, শনিবার, ০৫:৫২:০৪ অপরাহ্ন
শিরোনাম :
গোয়াইনঘাট উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ এর পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবিরের ঈদ শুভেচ্ছা বাণী লুটপাট আর স্বার্থ হাসিলে ব্যস্ত চেয়ারম্যান আঃ রশিদ সওদাগর সংযোগ সড়ক না থাকায় কাজে আসছে না সেতুগুলো ইউক্রেন যুদ্ধের মধ্যেই রাশিয়ার ‘বন্ধু’ দেশকে ‘গোপনে’ এইচকিউ-২২ মিসাইল দিল চীন জাপানে আট দশক ধরে ইসলামের আলো ছড়াচ্ছে কোবের মসজিদ ২০৩০ সালে দুইবার আসবে পবিত্র রমজান গোতাবায়ার কার্যালয়ের সামনে স্থায়ী তাবু গেড়েছে বিক্ষোভকারীরা! জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর পূর্ণাঙ্গ ভাষণ মেডিকেলে চান্স পাওয়া সেই শিক্ষার্থীর দায়িত্ব নিলেন উপজেলা চেয়ারম্যান


যে কারণে আইফোনটির দাম ৭৩ লাখ টাকা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-১১-২০২১
যে কারণে আইফোনটির দাম ৭৩ লাখ টাকা


‘ফোনটি রিস্টোর, আপডেট বা কোনো কিছু ইরেজ করা যাবে না। এটি যিনি কিনবেন তিনি ফোনটি কখনো নিজের মতো করে ব্যবহার করতে পারবেন না। ব্যাপারটা অনেকটা অন্য কারো ফোন ব্যবহার করার মতো একটা ঘটনা হবে।’

এভাবেই বর্ণনা দিয়ে নিজের ফোনটি  ই-কমার্স প্রতিষ্ঠান ইবেতে নিলামে তুলেন কেন পিলোনেল নামের একজন প্রকৌশল শিক্ষার্থী। তারপরও এই ফোনের দাম উঠেছে ৮৬ হাজার ১ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৭৩ লাখ ৭৮ হাজার ২৬ টাকা।

কিন্তু কী কারণে এত দাম উঠল ফোনটির?  ফোনটির বিশেষত্ব হলো- এটিতে ইউএসবি-সি পোর্ট যুক্ত করা হয়েছে। তবে কাজটি অ্যাপলের পক্ষ থেকে করা হয়নি। ওই শিক্ষার্থী তার নিজের আইফোন এক্সটি বিশেষভাবে মোডিফাই করেছিলেন। খবর টেকস্পটের।

ফোনটি ইবেতে ১ নভেম্বর নিলামে তোলা হয়। আর শেষ হয় ১১ নভেম্বর। নিলামের একদম শেষ মুহূর্তে একজন ৮৬ হাজার ১ ডলার দাম হাঁকিয়ে তা লুফে নেন।

ইয়াহু নিউজের খবরে বলা হয়েছে, এটি বিশ্বের প্রথম ইউএসবি-সি আইফোন।

শেয়ার করুন