২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:২০:০৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


উপকূলের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে'
সিনিয়র রিপোর্টার , এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২১
উপকূলের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে'


উপকূলের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। 

তিনি বলেন, দেশ ও জনগণের উন্নয়ন নিশ্চিত করতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার সরকার নানামুখী পদক্ষেপ নিয়েছে। প্রধানমন্ত্রী সকলকে সঙ্গে নিয়েই এগিয়ে যাওয়ার সুস্পষ্ট ঘোষণা দিয়েছেন। তারই আলোকে উপকূলের জন্য বিশেষ কর্মপরিকল্পনা নেওয়া হয়েছে। খাদ্য নিরাপত্তাসহ জলবায়ু বিরুপ প্রভাব মোকাবেলায় কাজ চলছে।

বৃহস্পতিবার বিকালে সচিবালয়ে নিজ দপ্তরে উপকূলের বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন। এসময় উপস্থিত ছিলেন বেসরকারী উন্নয়ন সংস্থা ‘সুশীলন’-এর নির্বাহী প্রধান মোস্তফা নুরুজ্জামান, বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সভাপতি তপন বিশ্বাস, সুন্দরবন ও উপকূল সুরক্ষা আন্দোলনের সমন্বয়ক নিখিল ভদ্র, পার্লামেন্ট নিউজের সম্পাদক সাকিলা পারভীন, সুশীলনের সহকারী পরিচালক শাহিনা পারভীন, সচেতন সংস্থার মিঠুন দত্ত প্রমুখ। এসময় মন্ত্রীর কাছে ‘সুশীলন’-এর ৩০ বছর পূর্তি অনুষ্ঠানের ক্রেস্ট ও সুভেনীর হস্তান্তর করা হয়।

সভায় খাদ্যমন্ত্রী বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ভিশন ২০৪১ ও ডেল্টা পরিকল্পনা গ্রহণ করেছে। প্রাকৃতিক দুর্যোগপ্রবণ উপকূলীয় ও চরাঞ্চলের মানুষকে উন্নয়নের ধারায় সম্পৃক্ত করা হচ্ছে। খাদ্য নিরাপত্তার জন্য উপকূলীয় জেলা খুলনা ও বরিশালে বড় সাইলো নির্মাণ ছাড়া পারিবারিক সাইলো বিতরণের কর্মসূচী নেওয়া হয়েছে। লবণাক্ততা সহিষ্ণু ধানের আবাদ শুরু হয়েছে। যা উপকূলের জনগনের জীবনমান উন্নয়নে ইতিবাচক প্রভাব ফেলবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি প্রান্তিক জনগোষ্ঠীকে পুষ্টিকর ও নিরাপদ খাদ্য গ্রহণে উদ্বুদ্ধ করতে এবং খাদ্যে ভেজাল বিরোধী প্রচারণা জোরদার করার আহ্বান জানান।

শেয়ার করুন