২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৫:৫৩:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


দেশের সব মহানগরে হবে শেখ রাসেল ডিজিটাল লাইব্রেরি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২১
দেশের সব মহানগরে হবে শেখ রাসেল ডিজিটাল লাইব্রেরি


দেশের সবগুলো সিটি কর্পোরেশন এলাকায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ট পুত্র শেখ রাসেলের নামে ‘শেখ রাসেল ডিজিটাল লাইব্রেরি’ স্থাপন করা হবে। এ নিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিটি কর্পোরেশন-১ শাখা  বৃহস্পতিবার চসিকসহ দেশের সকল সিটি কর্পোরেশনকে ডিজিটাল লাইব্রেরি স্থাপনে কক্ষ বরাদ্দের নির্দেশনা দেওয়া হয়েছে।

জানা যায়, মন্ত্রিপরিষদ বিভাগ ১৮ অক্টোবরকে ‘শেখ রাসেল দিবস’ পালন করার সিদ্ধান্ত গ্রহণ করে। একই সঙ্গে দিবসটিকে ‘ক’ শ্রেণির দিবস হিসাবে শ্রেণিভুক্ত ঘোষণা করা হয়। এ নিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে ‘১৮ অক্টোবর শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে সিটি কর্পোরেশনে শেখ রাসেল ডিজিটাল লাইব্রেরি স্থাপনের জন্য সিটি কর্পোরেশন কার্যালয়ে কক্ষ বরাদ্দ প্রদান’ শীর্ষক একটি চিঠি দেওয়া হয়।

চিঠিতে বলা হয়, ‘দিবসটিকে যথাযোগ্য মর্যাদায় ও সুন্দরভাবে উদযাপনের লক্ষ্যে সিটি কর্পোরেশন এলাকায় শেখ রাসেল ডিজিটাল লাইব্রেরি স্থাপনের উদ্যোগ নেওয়া হয়। এ লক্ষ্যে সিটি কর্পোরেশন কার্যালয়ে একটি করে কক্ষ বরাদ্দ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে জানানোর জন্য অনুরোধ করা হয়। বর্তমানে দেশে ‘ক’ শ্রেণিভুক্ত জাতীয় দিবস আছে ১৯টি, ‘খ’ শ্রেণিভুক্ত আছে ৩৪টি ও ‘গ’ শ্রেণিভুক্ত আছে ৩৩টি।

চসিকের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, চসিক গত ১৮ অক্টোবর দিবসটিকে যথাযোগ্য মর্যাদায় উদযাপন করেছি। এখন মন্ত্রণালয় থেকে শেখ রাসেল ডিজিটাল লাইব্রেরি স্থাপনে একটি কক্ষ বরাদ্দের নির্দেশনা দেওয়া হয়েছে।  এ ব্যাপারে আমরা প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করব।

শেয়ার করুন