১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:১৩:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পর্যটকদের জন্য দুয়ার খুলছে মালয়েশিয়া
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২১
পর্যটকদের জন্য দুয়ার খুলছে মালয়েশিয়া


আগামী ১ জানুয়ারি থেকে বিদেশি পর্যটকদের জন্য সীমান্ত খুলতে যাচ্ছে মালয়েশিয়া। দেশটির পর্যটন খাত পুনরুদ্ধারে নতুন করে পদক্ষেপ নিয়েছে দেশটির সরকার।  বৃহস্পতিবার (১১ নভেম্বর) দেশটির সরকারের উপদেষ্টা পরিষদ এমন তথ্য জানায়।

মালয়েশিয়ার অর্থনীতি পুনরুদ্ধারে দ্রুতগতি এগিয়ে নিতে এমন পদক্ষেপ নিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনের নেতৃত্বাধীন কমিটি। তিনি বলেন, ভ্রমণে শিথিলতা আনা হলেও করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা আগের মতোই থাকছে।

দেশটির সরকারের উপদেষ্টা পরিষদ বলেছে, দেশের পর্যটন খাতকে পুনরুজ্জীবিত করতে আগামী ১ জানুয়ারি থেকে সীমান্ত পুনরায় খুলে দেওয়া হবে। মালয়েশিয়ার সরকারের পরিসংখ্যানে দেখা যায়, দেশটির ৩ কোটি ২০ লাখ জনসংখ্যার তিন-চতুর্থাংশের বেশিকে ইতোমধ্যে করোনাভাইরাসের টিকা দেওয়া হয়েছে।

দেশটির সাবেক প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন বলেছেন, বিদেশিদের ছাড়া দেশের পর্যটন শিল্পের পুনরুদ্ধার অত্যন্ত ধীরগতিতে হচ্ছে। অপারেটরদের ব্যবসা পুনরায় শুরু করার জন্য সময়ের দরকার বলে মন্তব্য করেন তিনি। তবে ঠিক কবে সবকিছু পুরোপুরি খুলে দেওয়া হতে পারে সে বিষয়ে নির্দিষ্ট কোনও তারিখ ঘোষণা করেননি ইয়াসিন। দেশটির স্বাস্থ্য এবং নিরাপত্তা সংস্থাগুলো এ বিষয়ে বিস্তারিত সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন তিনি।

শেয়ার করুন