০৪ ডিসেম্বর ২০২১, শনিবার, ১১:১৪:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
ভাণ্ডারিয়ায় নিখোঁজ স্কুলছাত্রের মরদেহ উদ্ধার, আটক ৩ জঙ্গি আস্তানা সন্দেহে নীলফামারীতে একটি বাড়ি ঘিরে রেখেছে র‍্যাব আপনার খাদ্যাভ্যাসেই চুল হবে সুন্দর লটারি জিতে ভারতের সাংবাদিকদের সংসদে ঢুকতে হচ্ছে টেকনাফে সাড়ে সাত হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা আটক চাঁদাবাজির শীর্ষে ঢাকা সিটি মুগদা সবুজবাগ মিরপুর মোহাম্মদপুরসহ সবখানে বাড়ি করতে দিতে হয় সরকারি দলকে নগদ টাকা নির্মাণসামগ্রী কিনতে হয় তাদের কাছ থেকেই, নেতাদের অভিযোগ করে লাভ হয় না, ভাগ পান সবাই কর্মজীবী বাবা মায়ের শিশুর প্রতি যত্ন টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ১ ৩১ জানুয়ারির মধ্যে সব নির্বাচন শেষ করবে ইসি নাফনদীতে বিজিবির অভিযানে ৬০ হাজার ইয়াবাসহ আটক ১


ছাত্রদের সপ্তাহে একদিন স্কার্ট পরার নির্দেশ স্কুল কর্তৃপক্ষের
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২১
ছাত্রদের সপ্তাহে একদিন স্কার্ট পরার নির্দেশ স্কুল কর্তৃপক্ষের


সপ্তাহে একদিন ছাত্রসহ সব শিক্ষার্থীদের স্কার্ট পরে স্কুলে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে স্কটল্যান্ডের এক স্কুল। বলা হয়েছে, ছাত্র-ছাত্রীদের লিঙ্গ বৈষম্য দূর করার প্রয়াস হিসেবেই এই নির্দেশনা দেওয়া হয়েছে। খবর ডেইলি মেইল ও এনওয়াই পোস্টের।

জানা গেছে, স্কটল্যান্ডের এডিনবার্গের ক্যাসলভিউ প্রাথমিক বিদ্যালয় গত ৪ নভেম্বর থেকে স্পেনের একটি স্কুলের পদাঙ্ক অনুসরণ করে স্কুল চলাকালে সপ্তাহে একদিন স্কার্ট পরার নির্দেশনা জারি করেছে। এমনকি কারো বাড়িতে স্কার্ট না থাকলে স্কুল কর্তৃপক্ষ তাদের স্কার্ট সরবরাহ করবে, চাইলে পুরুষ শিক্ষকরাও স্কার্ট পরতে পারবেন।

এক ই-মেইল বার্তায় ক্যাসলভিউ প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ অভিভাবকদের এই নির্দেশনা পাঠিয়েছেন। স্কার্ট পরার নির্দেশনা উল্লেখ করা হয়েছে, এই অংশগ্রহণের ক্ষেত্রে শিক্ষার্থীদের স্বস্তির বিষয়টিও মাথায় আছে তাদের। তাই কেউ চাইলে স্কার্টের নিচে ট্রাউজার কিংবা লেগিংসও পরতে পারবে।

স্কুল কর্তৃপক্ষ আরও বলেছে, পোশাকের কোনো লিঙ্গ নেই, এই বার্তা আমরা ছড়িয়ে দিতে চাই। পছন্দের বিষয়টি আমাদের সবারই স্বাধীনভাবে প্রকাশ করা উচিত। যদিও স্কুল কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত সব অভিভাবক ভালোভাবে নেননি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে।

শেয়ার করুন