২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:০৭:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


‘লেবাননের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ বন্ধ করুন’:
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২১
‘লেবাননের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ বন্ধ করুন’:


লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর উপ-মহাসচিব শেখ নাঈম কাসেম বলেছেন, তার দেশের অভ্যন্তরীণ ব্যাপারে সৌদি আরবকে হস্তক্ষেপ করা বন্ধ করতে হবে। পার্স টুডে প্রতিবেদনে বলা হয়, ইয়েমেন যুদ্ধ নিয়ে যখন লেবানন ও সৌদি আরবের মধ্যে কূটনৈতিক মতভিন্নতা চলছে তখন হিজবুল্লাহর উপমহাসচিব এই আহ্বান জানালেন।
রাজধানী বৈরুতে গতকাল (বুধবার) এক অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় শেখ নাঈম কাসেম বলেন, লেবানন হচ্ছে একটি স্বাধীন দেশ যা কারো কর্তৃত্ব মেনে নেবে না।

লেবাননের সঙ্গে সৌদি আরবের চলমান সংকটের কথা উল্লেখ করে শেখ নাঈম কাসেম বলেন, সৌদি আরব এই সমস্যা তৈরি করেছে, বৈরুত নয়। তিনি বলেন, "সৌদি আরবের কাছে আমাদের কোনো দাবি নেই, শুধুমাত্র তারা আমাদের দেশে হস্তক্ষেপ করা বন্ধ করুক।"

এর আগে গত রোববার শেখ নাঈম কাসেম বলেছিলেন, সৌদি আরবের চলমান কূটনৈতিক চাপের মূল লক্ষ্যবস্তু হচ্ছে হিজবুল্লাহ, অন্য কিছু নয়।

লেবাননের তথ্যমন্ত্রী জর্জ কোরদাহি আল-জাজিরা টেলিভিশনের এক অনুষ্ঠানে বলেছিলেন, ইয়েমেনের ওপর সৌদি আরব যে সামরিক অভিযান চালিয়েছে তা দারিদ্র্যপীড়িত দেশটির ওপর নিতান্তই রিয়াদের সামরিক আগ্রাসন এবং এই আগ্রাসন বন্ধ করার সময় এসেছে। তিনি আরো বলেছিলেন, আরব দেশের মধ্যে এ ধরনের যুদ্ধকে তিনি সমর্থন করেন না এবং সৌদি আরবের আগ্রাসনের বিরুদ্ধে ইয়েমেনের জনগণ নিজেদের রক্ষা করার চেষ্টা করছে।

লেবাননের তথ্যমন্ত্রীর এসব বক্তব্যে সৌদি আরব এবং তার কয়েকটি আরব মিত্র দেশ ক্ষুব্দ হয়েছে এবং রিয়াদে নিযুক্ত লেবাননের রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে।

শেয়ার করুন