২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০২:৪৯:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


তলবের পর সুপ্রিম কোর্টে হাজিরা দিয়ে যা বললেন ইমরান খান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১১-২০২১
তলবের পর সুপ্রিম কোর্টে হাজিরা দিয়ে যা বললেন ইমরান খান


তলবের পর পাকিস্তানের সুপ্রিম কোর্টে হাজির হলেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। আজ বুধবার আদালতের নিজে হাজির হয়ে তিনি আর্মি পাবলিক স্কুলে (এপিএস) হামলার বিষয়ে অগ্রগতি তুলে ধরেন।

ইমরান খান এদিন দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ ও তথ্যমন্ত্রী ফোয়াদ চৌধুরীকে নিয়ে আদালতে হাজির হন। প্রধান বিচারপতির নেতৃত্বে তিন বিচারপতির বেঞ্চে এ বিষয়ে শুনানি হয়। এসময় প্রধান বিচারপতির সামনে এপিএস মামলার বিষয়ে অগ্রগতি জানান  প্রধানমন্ত্রী ইমরান খান। পরে এ বিষয়ে অগ্রগতি প্রতিবেদন জানাতে আদেশ দিয়ে চার সপ্তাহের জন্য শুনানি মুলতবি ঘোষণা করা হয়।

কেউ আইনের ঊর্ধ্বে নন, আমি আইনের শাসনে বিশ্বাস করি জানিয়ে ইমরান খান আদালতকে বলেন, ২০১৪ সালের ওই হত্যাকাণ্ডের পর একটি জাতীয় কর্মপরিকল্পনা চালু করা হয়েছিল। পাকিস্তানে আইনের ঊর্ধ্বে কেউ নেই। আমরা সন্ত্রাসের বিরুদ্ধে জয়লাভ করেছি। 

উল্লেখ্য, উগ্রবাদী গ্রুপ তেহরিক-ই-তালেবানের (টিটিপি) সদস্যরা ২০১৪ সালে পেশোয়ারের সেনাবাহিনীর শিক্ষাপ্রতিষ্ঠার এপিএস-ওয়ারসাক স্কুলে হামলা চালিয়েছিল। ভয়াবহ সেই প্রাণঘাতি হামলায় ১৩২টি শিশুসহ ১৪৭ জন নিহত হয়। 

বর্তমানে পাকিস্তান সরকার টিটিপির সাথে ‘সমঝোতা প্রক্রিয়া’ চালুর ব্যাপারে আলোচনা চালিয়ে যাচ্ছে। টিটিপির সাথে বর্তমান সরকার পুরোপুরি অস্ত্র-বিরতির ঘোষণা দেয়ার পর বুধবার প্রধানমন্ত্রী ইমরান খানকে তলব করেন সুপ্রিম কোর্ট।

সূত্র : ডন

শেয়ার করুন