২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৫:৪৮:০০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ টাই হলে কী হবে?
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১১-২০২১
ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ টাই হলে কী হবে?


ক্রিকেট ম্যাচে টাইয়ের কথা উঠলেই সামনে চলে আসে ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ ফাইনালের কথা। সেই ম্যাচে ৫০ ওভার শেষে ইংল্যান্ডের সমান রান ছিল নিউজিল্যান্ডের। সুপার ওভারেও দু'দলের রান সমান ছিল। তবে বাউন্ডারি কম থাকায় বিশ্বকাপ জেতা হয়নি কেন উইলিয়ামসনদের। ঘরের মাঠে বিশ্বকাপ জিতে ইংল্যান্ড। এবার সুপার ওভারের নিয়মে এসেছে পরিবর্তন।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমি-ফাইনালে বুধবার আবুধাবিতে মুখোমুখি হচ্ছে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের সেই দুই ফাইনালিস্ট। এই ম্যাচটিও যদি টাই হয় তাহলে কীভাবে বিজয়ী নির্ধারণ করা হবে তা আগেই জানিয়ে দিয়েছে আইসিসি।

সেমিফাইনালের কোনো ম্যাচ টাই হলে সুপার ওভারের খেলা হবে। সুপার ওভারও টাই হলে জয়ী দল নির্ধারিত না হওয়া পর্যন্ত একের পর এক সুপার ওভার চলতে থাকবে। ম্যাচের ফলাফল পেতে যতগুলো প্রয়োজন, ততগুলো সুপার ওভার হবে।

টাই হওয়ার পর আবহাওয়ার কারণে সুপার ওভার শেষ হতে না পারলে কিংবা ম্যাচ পরিত্যক্ত হলে বা কোনো ফলাফল না এলে সুপার টুয়েলভে যে দলের পারফর্মেন্স ভালো ছিল সেই দলটি যাবে ফাইনালে।

শেয়ার করুন