১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১২:৪৮:১৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


দৌলতদিয়ায় ফেরি স্বল্পতায় ভয়াবহ ভোগান্তি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১১-২০২১
দৌলতদিয়ায় ফেরি স্বল্পতায় ভয়াবহ ভোগান্তি


ফেরি সংকট ও অতিরিক্ত যানবাহনের চাপে দৌলতদিয়া ফেরিঘাটে ভয়াবহ ভোগান্তি সৃষ্টি হয়েছে। যানবাহনের চাপে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি তৈরি হয়েছে। যানবাহনের চাপে ঢাকা-খুলনা মহাসড়কের মাঝে সৃষ্টি হচ্ছে যানজট। দৌলতদিয়া ফেরিঘাটে ফেরির নাগাল পেতে যানাবহন চালকদের অপেক্ষা করতে হচ্ছে তিনদিন পর্যন্ত। 

অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাস বাস ও ব্যক্তিগত প্রাইভেটকার পার করছে ফেরিঘাট কর্তৃপক্ষ। যানবাহনের চাপে যাত্রীবাহী বাসকে অপেক্ষা করতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা। অনেক যাত্রী বাস থেকে নেমে লঞ্চে ফেরি পার হয়ে চলে যাচ্ছে। এতে করে গুণতে হচ্ছে অতিরিক্ত ভাড়া। ফেরিঘাটে চরম দুর্ভোগ সৃষ্টি হলেও ফেরি বাড়ানো হয়নি দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে। 

দৌলতদিয়া ফেরিঘাটে আজ বুধবার সকালে দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাটে জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে ফেরি পারের অপেক্ষায় রয়েছে তিনশ' যানবাহন। এই মহাসড়ক সচল রাখার জন্য রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে ফেরি পারের অপেক্ষায় রয়েছে পাঁচশ' যানবাহন।

যানবাহন চালকেরা জানান, বর্তমানে তিনদিন পর্যন্ত দৌলতদিয়া ফেরিঘাটে আটকে থাকতে হচ্ছে। খোলা আকাশের নিচে সারারাত থাকতে হচ্ছে। অর্থ ও সময় অপচয় হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে ফেরি বাড়ানোর দাবি তাদের।

রাজবাড়ীর ট্রাফিক ইন্সেপেক্টর তারক চন্দ্র পাল বলেন, ফেরি বৃদ্ধি না করা গেলে এই সমস্যার সমাধান করা সম্ভব নয়।

দৌলতদিয়া ফেরিঘাটে কর্মরত অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডাব্লিউটিসি) ব্যবস্থাপক মো. জামাল হোসেন বলেন, বর্তমান পরিস্থিতি নিয়ে উর্ধতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হয়েছে।

শেয়ার করুন