২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৩:১৪:০৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


৫৩ ঘণ্টা অভিযান; অবশেষে গুহা অভিযাত্রী উদ্ধার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১১-২০২১
৫৩ ঘণ্টা অভিযান; অবশেষে গুহা অভিযাত্রী উদ্ধার


যুক্তরাজ্যের ব্রেকন বিকন্স পর্বত এলাকায় পড়ে যাওয়া অভিযাত্রীকে জীবিত উদ্ধার করা হয়েছে। গত শনিবার (৬ নভেম্বর) পা পিছলে পড়ে যাওয়া ওই অভিযাত্রীকে প্রায় ৫৩ ঘণ্টার চেষ্টার পর গতকাল উদ্ধার করা হয়।

পিছলে পড়ে যাওয়ার পর শরীরে গুরুতর আঘাত পাওয়ায় গুহা থেকে বেরিয়ে আসতে পারছিলেন না ওই অভিযাত্রী। পরে সাথে থাকা অন্য অভিযাত্রী পুলিশকে খবর দেন। উদ্ধারকারীরা এলেও আহত অভিযাত্রীকে বের করতে হিমশিম খাওয়ায় অনেক স্বেচ্ছাসেবকরাও উদ্ধারে অংশগ্রহণ করেন। অবশেষে উদ্ধার হলে হাততালি দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন উদ্ধারকারীরা।

উদ্ধারকারীদের একজন জানান, আহত ব্যক্তি অভিজ্ঞ ও দক্ষ গুহা অভিযাত্রী। পায়ের নিচ থেকে কিছু সরে যাওয়ায় এই দুর্ঘটনা ঘটে। এছাড়া পড়ে যাওয়ার ফলে ওই ব্যক্তির শরীরের কয়েক জায়গায় আঘাতও লেগেছে বলে জানান তিনি।

উল্লেখ্য, ওয়েলসের গুহায় সবচেয়ে দীর্ঘ সময়ের অভিযান ছিল এটি। অভিযানে যারা অংশ নিয়েছিলেন, তারা সবাই আন্তর্জাতিকভাবে স্বনামধন্য।

সূত্র: বিবিসি

শেয়ার করুন