২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৪৯:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নিউইয়র্ক ম্যারাথনে উভয় গ্রুপেই চ্যাম্পিয়ন কেনিয়ার দুই রানার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-১১-২০২১
নিউইয়র্ক ম্যারাথনে উভয় গ্রুপেই চ্যাম্পিয়ন কেনিয়ার দুই রানার


বিশ্বের সর্ববৃহৎ ২৬.২ মাইল দীর্ঘ এবং সর্বাধিক সংখ্যক (৩০ হাজার) রানারের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে ‘নিউইয়র্ক ম্যারাথন’। এতে মহিলা ও পুরুষ গ্রুপের চ্যাম্পিয়ন শিরোপা জিতে নিলো কেনিয়ার পেরেজ জেপসিরসির এবং আলবার্ট করির। হুইল চেয়ার গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছেন সুইজারল্যান্ডের মার্সেল হাগ (পুরুষ) এবং অষ্ট্রেলিয়ার মেডিসন ডি রোজারিয়ো। 

উল্লেখ্য, মহিলা গ্রুপে শীর্ষস্থান দখলকারি পেরেজ  মাত্র তিন মাস আগে জাপানের টোকিও অলিম্পিকে স্বর্ণ জয় করেছেন। আরো উল্লেখ্য, করোনার কারণে গত বছরের ম্যারাথন অনুষ্ঠিত হতে পারেনি। এবার হলো এই ম্যারাথনের সুবর্ণ জয়ন্তি এবং করোনার ভীতি বিদ্যমান থাকায় অংশগ্রহণকারীর সংখ্যা ৫৩ হাজারের (২০১৯) স্থলে ৩০ হাজার হয়েছে। তবুও আনন্দ-উল্লাসে পরিপূর্ণ ছিল দীর্ঘ এই দৌড়ের পার্শ্ববর্তী জনপদে। পথচারী ও বাসিন্দারা করতালিতে অভিনন্দিত করেছেন স্বাভাবিক জীবনে ফেরার ক্ষেত্রে বড় একটি ভূমিকায় অবতীর্ণ হওয়ার জন্যে। 

ঘড়ির কাঁটা এক ঘণ্টা পিছিয়ে নেওয়ায় ভোর রাতেই স্ট্যাটেন আইল্যান্ড থেকে ভ্যারাজানো সেতুর ওপর থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতা ব্রুকলীন আর কুইন্স হয়ে ব্রঙ্কস বরোকে স্পর্শ করেই ম্যানহাটানের সেন্ট্রাল পার্কে শেষ সীমানা অতিক্রম করে। সেখানেই প্রথম, দ্বিতীয়, তৃতীয় ইত্যাদি স্থান নির্ধারণ করেন স্বেচ্ছাসেবকরা। চ্যাম্পিয়নসহ বিভিন্ন পর্যায়ের মোট ৭ লাখ ডলারের পুরস্কার বিতরণ করা হয়েছে। 

উল্লেখ্য, এই ম্যারাথন অনুষ্ঠিত হয় ‘নিউইয়র্ক রোড রানার’ নামক একটি অলাভজনক সংস্থার উদ্যোগে।

শেয়ার করুন