২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৪৪:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সরকা‌রি পাঁচ ব্যাংকের নিয়োগ প‌রীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ০৭-১১-২০২১
সরকা‌রি পাঁচ ব্যাংকের নিয়োগ প‌রীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ


বাংলাদেশ ব্যাংকার্স সিলেকশন কমিটির আওতায় পাঁচ ব্যাংকের অফিসার (ক্যাশ) নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উ‌ঠে‌ছে। এ অভিযোগ তুলে পরীক্ষা বা‌তি‌লের দা‌বি ক‌রে‌ছেন সাধারণ পরীক্ষার্থীরা। আজ বাংলা‌দেশ ব্যাং‌কের গভর্নর ফজ‌লে ক‌বি‌রের কা‌ছে স্মারকলি‌পি দি‌য়ে‌ পরীক্ষার্থীরা এ দা‌বি‌ ক‌রেন।

স্মারকলি‌পিতে পরীক্ষার্থীরা জা‌নি‌য়েছেন, ৬ নভেম্বর বাংলাদেশ ব্যাংকের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ৫ ব্যাংকের সম্মলিত পরীক্ষা ভয়াবহ অনিয়ম ও অব্যবস্থাপনার মধ্য দিয়ে হয়েছে। পরীক্ষার প্রশ্নের উত্তর পরীক্ষা শুরুর আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া গেছে।

এছাড়া বিভিন্ন কেন্দ্রে পরীক্ষার সময় শেষ হওয়ার পরও পরীক্ষা দিতে দেওয়া হয়েছে বলে অভিযোগ তোলেন তারা। এছাড়া পরীক্ষায় পর্যবেক্ষক কম থাকাসহ কেন্দ্রে কেন্দ্রে পরীক্ষার প্রশ্নপত্র পৌঁছাতে বিলম্ব এবং নানা অব্যবস্থাপনা ও চরম অনিয়ম ছিল বলে স্মারকলিপিতে উল্লেখ করেন পরীক্ষার্থীরা। তাই ওই পরীক্ষা বাতিলসহ দ্রুত পুনরায় পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছেন অংশগ্রহণকারী সাধারণ শিক্ষার্থীরা।

এ বিষ‌য়ে ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য ও কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক হুমায়ুন কবির বলেন, প্রশ্নপত্র ফাঁসের যে অভিযোগ তোলা হয়েছে, বিষয়টি আমরাও শুনেছি। ৪৬টি কেন্দ্রে পরীক্ষা হয়েছে। আমরা বিষয়টি দেখব। যদি প্রশ্নপত্র ফাঁসের কোনো প্রমাণ পাওয়া যায় বা সংশ্লিষ্ট কেউ যদি জড়িত থাকে তাহলে আমরা ব্যবস্থা নেব।

উল্লেখ্য, শনিবার বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত এক হাজার ৫১১টি পদের বিপরীতে অনুষ্ঠিত এ পরীক্ষায় অংশ নেন এক লাখ ১৬ হাজার ৪২৭ জন চাকরিপ্রত্যাশী। একাধিক চাকরি প্রার্থীর দাবি, পরীক্ষা চলার সময় প্রশ্নের প্রিন্ট করা উত্তরপত্র ফেসবুকে পাওয়া যায়।

শেয়ার করুন