২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:১০:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


দ্বিতীয় দিনের মতো যাত্রীবাহী নৌযান বন্ধ, দুর্ভোগ চরমে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-১১-২০২১
দ্বিতীয় দিনের মতো যাত্রীবাহী নৌযান বন্ধ, দুর্ভোগ চরমে


জ্বালানি তেলের মূল্য কমানোর দাবিতে বরিশাল-ঢাকাসহ সারাদেশে দ্বিতীয় দিনের মতো যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ রয়েছে। অপরদিকে, তিন দিন ধরে বন্ধ রয়েছে সড়ক পরিবহন। এতে চরম দুর্ভোগে পড়েছেন লঞ্চ ও বাসের যাত্রীরা। জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রেক্ষিতে যাত্রী ভাড়া পুনঃনির্ধারণ না করায় লোকসানের আশঙ্কায় গতকাল শনিবার দুপুর থেকে লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ চলাচল যাত্রী পরিবহন সংস্থা। 

লঞ্চ মালিক সমিতি কেন্দ্রিয় কমিটির সহসভাপতি মো. সাইদুর রহমান রিন্টু জানান, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রেক্ষিতে বরিশাল থেকে ঢাকা যেতে প্রতি ট্রিপে এক থেকে দেড় লাখ টাকার জ্বালানি খরচ বেশি হচ্ছে। কিন্তু সরকার ভাড়া পুনঃনির্ধারণ করেনি। লঞ্চ মালিক সমিতি গত শুক্রবার এক জরুরি সভা করে রেজুলেশন আকারে ভাড়া পুনঃনির্ধারণের দাবি জানিয়ে বিআইডব্লিউটিএ চেয়ারম্যানের কাছে আবেদন করে। গতকাল শনিবার দুপুরের মধ্যে ভাড়া পুনঃনির্ধারণের আল্টিমেটাম দিয়েছিলেন তারা। কিন্তু এই সময়ের মধ্যে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কোন সিদ্ধান্ত দেয়নি। এমনকি মালিক নেতৃবৃন্দদের ডেকেও কোনও আশ্বাসও দেয়নি। এ অবস্থায় মালিক সমিতি নেতৃবৃন্দ লোকসানের আশংকায় গতকাল শনিবার দুপুর থেকে লঞ্চ চলাচল বন্ধ রেখেছে। 

এর আগে গত শুক্রবার থেকেই বন্ধ রয়েছে অভ্যন্তরীন এবং দূরপাল্লা রুটের বাস চালাচল। বাসের পর আকস্মিক লঞ্চ বন্ধের ঘোষনায় বিপাকে পড়েছেন দক্ষিণাঞ্চলের ৬ জেলার লাখ লাখ মানুষ। এদিকে, বাসের পর লঞ্চ বন্ধ হয়ে যাওয়ায় চরম দুর্ভোগ সহ্য করে গন্তব্যে যেতে হচ্ছে সাধারণ যাত্রীদের। অতিরিক্ত ভাড়া দিয়ে থ্রি হুইলারসহ হালকা যানে ঝুঁকি নিয়ে গন্তব্যে যেতে বাধ্য হচ্ছেন তারা। অপরদিকে, লঞ্চ বন্ধ থাকায় ঝুঁকি নিয়ে ট্রলার ও স্পীডবোটে গন্তব্যে যেতে হচ্ছে তাদের। তারা অবিলম্বে সরকারের হস্তুক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন