২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৯:১৯:১১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বসুন্ধরা এমডিকে হত্যার চেষ্টা, ময়মনসিংহের নান্দাইলে মানববন্ধন ও প্রতিবাদ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-১১-২০২১
বসুন্ধরা এমডিকে হত্যার চেষ্টা, ময়মনসিংহের নান্দাইলে মানববন্ধন ও প্রতিবাদ


দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে হত্যা চেষ্টার ঘটনার প্রতিবাদ জানিয়েছে ময়মনসিংহের নান্দাইল উপজেলার শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী ও নাগরিক সমাজ। রবিবার বেলা ১১টায় উপজেলার সরকারী শহীদ স্মৃতি আদর্শ কলেজের মূল ফটকের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে প্রতিবাদ সভা এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাব নান্দাইলের সভাপতি মো. হান্নান মাহমুদ বলেন, বসুন্ধরা গ্রুপ হচ্ছে দেশের শীর্ষ স্থানীয় শিল্পগোষ্ঠী। তাদের মাধ্যমে লাখ লাখ মানুষের কর্মসংস্থান ও জীবন-জীবিকা পরিচালিত হচ্ছে। আর এ কারণে তাদের সুনামে ঈর্ষান্বিত হয়ে একটি গোষ্ঠী বারবার তাদের ক্ষতি করার চেষ্টা করে আসছে। আমরা তার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

নান্দাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. এনামুল হক বাবুল বলেন, আমরা শুনেছি বসুন্ধরার এমডি সাহেবকে দুধে বিষ মিশিয়ে ও ছুরিকাঘাতে হত্যার পরিকল্পনা করা হয়। পরবর্তীতে গত শুক্রবার জুমার নামাজের পর হামলার প্রস্তুতি নেয় একটি চক্র। আমরা হত্যার পরিকল্পনাকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

ব্যবসায়ী অরবিন্দ পাল অখিল বলেন, আমরা ব্যবসায়ী। কিন্তু আমাদের ব্যবসায়ী সমাজের আইকন হচ্ছে বসুন্ধরা গ্রপের এমডি সায়েম সোবহান আনভীর। পূর্বশত্রুতার জের ধরে তাকে হুইপ সামছুল হক ও তার ছেলে শারুন যে হত্যার পরিকল্পনা করছে আমরা তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।
 
প্রতিবাদ সমাবেশে কালের কণ্ঠের ময়মনসিংহের আঞ্চলিক প্রতিনিধি আলম ফরাজী সঞ্চালনায় বক্তব্য দেন সরকারী নান্দাইল শহীদ স্মৃতি আর্দশ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাদল চন্দ্র দত্ত, সিনিয়র সাংবাদিক ফজলূর হক ভুইয়া, জালাল উদ্দিন মন্ডল, আবু হানিফ সরকার, মানবাধিকার কর্মী মো. সাইদুর রহমান, ব্যবসায়ী আমিনুল ইসলাম খায়েসসহ প্রমুখ। মানববন্ধন ও প্রতিবাদ সমােেবশ শেষে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে সর্বস্তরের লোকজন যোগ দেন।

শেয়ার করুন