২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:২৮:২৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


টিকা না নিয়ে ঘোরাফেরা করলে শাস্তি
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-০৮-২০২১
টিকা না নিয়ে ঘোরাফেরা করলে শাস্তি প্রতীকী ছবি


আগামী ১১ আগস্টের পর ১৮ বছরের বেশি বয়সী কেউ ভ্যাকসিন ছাড়া মুভমেন্ট করলে শাস্তির মুখোমুখি হতে হবে। আজ মঙ্গলবার আন্তঃমন্ত্রণালয় সভা শেষে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এই তথ্য জানান।

এ সময় মন্ত্রী বলেন, দেশব্যাপী ১৪ হাজার কেন্দ্রে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করেছে সরকার। সবাইকে অবশ্যই ভ্যাকসিন নিতে হবে।

আন্তঃমন্ত্রণালয়ের সভায় আগামী ১০ আগস্ট পর্যন্ত চলমান লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। এরপর ১১ আগস্ট (মঙ্গলবার) থেকে দেশের অফিস, দোকানপাট ও শপিং মল খুলে দেওয়া হবে। তবে ভ্যাকসিন গ্রহণ ছাড়া কোনো কর্মচারী কর্মস্থলে আসতে পারবেন না।

ব্রিফিংয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক বলেন, আগামী ১১ তারিখ থেকে সরকার কঠোরভাবে আইন প্রয়োগ করবে। টিকা ছাড়া ১৮ বছরের বেশি কেউ চলাচল করলে তাকে শাস্তির আওতায় আনা হবে। টিকা দেওয়ার ব্যাপারে সরকারে পরিকল্পনার বিষয়ে তিনি বলেন, প্রতিটি ইউনিয়নে দুটি করে কেন্দ্র থাকবে, আর সিটিতে থাকবে ৫/৬টি কেন্দ্র।

স্থানীয়ভাবে টিকা উৎপাদনের জন্য সভায় জোর দেওয়া হয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ৭ আগস্ট থেকে ৭ দিনের জন্য ইউনিয়ন ও ওয়ার্ডে টিকা দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছি। মোট ১ কোটি মানুষকে টিকা দেওয়া হবে। টিকা দেওয়ার ক্ষেত্রে গ্রামের বয়স্কদের অগ্রাধিকার দেওয়া হবে।

শেয়ার করুন