২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৫:০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাড়ির আবর্জনার স্তূপে হীরা!
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-১১-২০২১
বাড়ির আবর্জনার স্তূপে হীরা!


হঠাৎ কোন মূল্যবান জিনিস পেলে কার না ভালো লাগে? তাও আবার বাড়ির পরিত্যক্ত আবর্জনা থেকে! উত্তর-পূর্ব ইংল্যান্ডের নর্দাম্বারল্যান্ডের এক বৃদ্ধার ভাগ্য বদলে গেলো একটি হীরা পেয়ে।

বাড়ি পরিষ্কারের সময় পরিত্যক্ত জিনিসের মধ্যে তিনি হীরাটি খুঁজে পান। প্রথমে ভেবেছিলেন সাধারণ একটি পাথর, তাই গুরুত্ব দেননি। তাও ফেলে না দিয়ে ঝলমলে পাথরটিকে যাচাই করতে যান। তারপর যে চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসে তা রীতিমতো তাক লেগে যাওয়ার মত। ঝলমলে পাথরটি হলো একটি ৩৪ ক্যারেটের খাঁটি হীরা। ৭০ বছর বয়সের বৃদ্ধার রীতিমতো ভাগ্য ফিরে গেছে প্রায় বিশ কোটি টাকা মূল্যের এই হীরাটি পেয়ে।

আসলে বহুদিন আগে তিনি ‘কার বুট সেল’এ অনেক জিনিস কিনেছিলেন । এই বুট সেলে সাধারণত অদরকারি জিনিসপত্র একত্র করে বিক্রি করা হয়। বৃদ্ধা যখন অনেক জিনিস এখান থেকে কিনে ছিলেন, তখন তার মধ্যেই হীরাটি ছিল। তিনি সামান্য একটি পাথর ভেবে সেভাবে কোনদিন মূল্যই দেননি। পরে আসল সত্য বেরিয়ে আসতে তিনি নিজেই হতবাক হয়ে গেছেন।সেই হীরাটি এখন রয়েছে মার্ক লেন নামক নিলামকারীর হাতে। তার করা ট্যুইটার থেকেই এই তথ্যটি জানা যায়। তিনি জানান কম দামি জিনিসের মধ্যে বৃদ্ধা হীরাটি আবিষ্কার করেছেন। হীরাটির নাম দেওয়া হয়েছে ‘সিক্রেট স্টোন’। যেহেতু বৃদ্ধা নিজের নাম সবার সামনে আনতে চান না, তাই এরূপ নামকরণ। ৩০ শে নভেম্বর এই হীরাটি নিলামে তোলা হবে।

শেয়ার করুন