২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৩:১৮:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


দেশের বাজারে শাওমির নতুন ট্যাব
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-১১-২০২১
দেশের বাজারে শাওমির নতুন ট্যাব


দেশের বাজারে নতুন অ্যান্ড্রয়েড ট্যাবলেট 'শাওমি প্যাড ৫' নিয়ে এসেছে শাওমি। চলতি মাসের শুরুতে ট্যাবলেটটির ঘোষণা দেয় তারা। এর আগে গত আগস্টে চীনের বাজারে ও পরবর্তীতে ইউরোপের বাজারে ট্যাবলেটটি লঞ্চ করা হলেও বাংলাদেশে অফিসিয়ালি আসে এ মাসের শুরুতে।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর চালিত ট্যাবটিতে আছে ১১ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে। ডিসপ্লেটির রেজ্যুলেশন ১৬০০x২৫৬০ এবং রিফ্রেশ রেট ১২০ হার্জ। এইচডিআর ১০ ও ডলবি ভিশন প্রযুক্তি সমর্থিত ডিসপ্লেটি ১ বিলিয়ন কালার প্রদর্শনে সক্ষম। ডিসপ্লেটির আরেকটি দারুণ ফিচার হচ্ছে এটি চারপাশের আলোর উপস্থিতির ওপর নির্ভর করে কালার টেম্পারেচার বদলাতে সক্ষম।

ট্যাবটির পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা যা দিয়ে ফোর-কে রেজোলিউশনে ভিডিও ধারণ করা যাবে। ভিডিও কনফারেন্স ও সেলফি নেওয়ার জন্য ফ্রন্ট ক্যামেরা হিসেবে আছে ৮ মেগাপিক্সেলের সেন্সর, যা দিয়ে সর্বোচ্চ ১০৮০পি ভিডিও ধারণ ক

ট্যাবটির সাথে শাওমি স্মার্ট পেনও ব্যবহার করা যাবে। যারা ট্যবে আঁকাআঁকি করতে চান কিংবা নোট করার জন্য স্টাইলাস পেন ব্যবহার করতে চান তাদের জন্য এটি একটি অসাধারণ সংযোজন। শাওমি স্মার্ট পেনটি ট্যাবের সাথে ম্যাগনেটিকভাবে আটকে রাখা যাবে এবং এভাবেই চার্জও হবে। তবে স্মার্ট পেনটি ট্যাবের সাথে পাওয়া যাবে না। আলাদাভাবে কিনতে হবে।

ট্যাবটিতে ইন্টারনেট ব্যবহার করতে চাইলে শুধু ওয়াইফাইয়ের মাধ্যমেই ব্যবহার করতে হবে কারণ এটি সিমকার্ড সমর্থিত নয়। ট্যাবটি পাওয়া যাবে ৬ গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‍্যামের সাথে ১২৮ গিগাবাইট ও ২৫৬ গিগাবাইট ইউএফএস ৩.১ স্টোরেজ ভ্যারিয়্যান্টে।

চারটি ডলবি অ্যাটমস সমর্থিত উচ্চ ভলিউমসম্পন্ন স্পিকার থাকলেও ট্যাবটিতে নেই কোনো হেডফোন জ্যাক। ৫১১ গ্রাম ওজনের ট্যাবটির ব্যাটারি ৮৭২০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের। শাওমি দাবি করেছে এই ব্যাটারিতে টানা ৫ দিনের বেশি গান শোনা অথবা টানা ১৬ ঘণ্টার বেশি ভিডিও দেখা অথবা টানা ১০ ঘণ্টার বেশি গেম খেলা যাবে। বক্সেই দেওয়া আছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার।

ট্যাবটি অ্যান্ড্রয়েড ১১ এর সাথে ট্যাবের জন্য অপ্টিমাইজড মিইউআই ১২.৫ অপারেটিং সিস্টেমে চালিত।

দেশের বাজারে ১২৮ গিগাবাইট স্টোরেজ ভ্যারিয়্যান্টের মূল্য ৩০,৯৯৯ টাকা এবং ২৫৬ গিগাবাইট স্টোরেজ ভ্যারিয়্যান্টের মূল্য ৩৩,৯৯৯ টাকা।

রা যাবে।

শেয়ার করুন