২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০২:১৫:০২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ফুলবাড়ীতে ৫ কোটি ৬০ লাখ টাকার মাদক ধ্বংস
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১১-২০২১
ফুলবাড়ীতে ৫ কোটি ৬০ লাখ টাকার মাদক ধ্বংস


দিনাজপুর সেক্টরের অধীনে ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়ন সীমান্ত এলাকা থেকে গত ২১ মাসে আটককৃত ৫ কোটি ৬০ লাখ টাকা মূল্যের অবৈধ মাদকদ্রব্য আনুষ্ঠানিকভাবে ধ্বংস করা হয়েছে। শুক্রবার বেলা ১১টায় দিনাজপুর-২৯ বিজিবি’র ফুলবাড়ী ব্যাটালিয়ন সদর দফতর প্রশিক্ষণ মাঠে এসব মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিবি রংপুর রিজিয়নের ডিপুটি কমান্ডার কর্নেল মো. জাকারিয়া হোসেন।

ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শরীফ উল্লাহ আবেদ জানায়, গত ২০১৯ সালের ১ নভেম্বর থেকে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ২১ মাসে চোরাচালান বিরোধী অভিযান চালানো হয়। এসময় ৫৭ হাজার ৯৭৪ বোতল ফেনসিডিল, ৫ হাজার ৮৪৯ পিস ইয়াবা, ১৯৫ দশমিক ২১ কেজি গাঁজা, ৪৬৫ বোতল বিদেশি মদ, নয় বোতল বিয়ার, ২০ গ্রাম হেরোইন, ৩৩৫ দশমিক ৫০ লিটার দেশি মদ, ২৬ হাজার ৬৫৮ বোতল যৌন উত্তেজক সিরাপ, ২৫ হাজার ৮৪৩ পিস মাদক জাতীয় ইনজেকশন, ৬৭৩ প্যাকেট পাতার বিড়ি, ৬৪২ প্যাকেট আতশবাজি ও অনুমোদন বিহীন ৪ হাজার পিস ভারতীয় ভিটামিন-বি ট্যাবলেট উদ্ধার করা হয়। জব্দকৃত বিভিন্ন ধরনের সেই মাদকদ্রব্য শুক্রবার ধ্বংস করা হয়। যার বাজার মূল্য ৫ কোটি ৬০ লাখ টাকা। 

মাদকদ্রব্য ধ্বংশকরণ উপলক্ষে ২৯ বিজিবির গ্রাউন্ড মাঠে আয়োজিত সুধি সমাবেশে ফুলবাড়ী ২৯ বডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. শরীফ উল্লাহ আবেদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুর রিজিয়নের ডেপুটি কমান্ডার কর্নেল মো. জাকারিয়া হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি।

আরও বক্তব্য রাখেন দিনাজপুর সেক্টরের ভারপ্রাপ্ত কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল রেজাউল করিম, ২৯ বিজিবির উপ-অধিনায়ক মেজর মো. নঈম রেজভি, অতিরিক্ত পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) আসাদুজ্জামান, ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রক দিনাজপুরের পরিদর্শক রাজু আহম্মেদ প্রমুখ।

এসময় ২৯ বিজিবির পদস্থ কর্মকর্তা, সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধি, গণমাধ্যমের প্রতিনিধি এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন

শেয়ার করুন