১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ০১:২৮:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ধামরাইয়ে জঙ্গলে নবজাতকের কান্না
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১১-২০২১
ধামরাইয়ে জঙ্গলে নবজাতকের কান্না


ঢাকার ধামরাইয়ের আমতা ইউনিয়নের জোয়ার আমতা গ্রামের খালের পাড়ের জঙ্গলে গভীর রাতে এক নবজাতক কান্না শুরু করে। পরে স্থানীয়রা তাকে  পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে। উদ্ধার হওয়া শিশুকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, শুক্রবার ভোর রাতে এক নবজাতকের কান্নার শব্দে ঘুম ভাঙ্গে ঢাকার ধামরাইয়ের জোয়ার আমতা গ্রামের কৃষক আব্দুর রশিদের। তার বাড়ির সামনের খালের পাড়ের জঙ্গল থেকে কান্নার শব্দ আসে। ঘুম থেকে উঠে খোঁজাখুঁজি করে ওই খাল পাড়ে গিয়ে এক কন্যা নবজাতক দেখতে পেয়ে উদ্ধার করেন তিনি। সদ্য ভূমিষ্ট নবজাতকের নাড়িও বাঁধা হয়নি। পরে আব্দুর রশিদ নবজাতকটি তার বাড়িতে নিয়ে এক মায়ের দুধ পান করিয়ে কান্না থামান। আর এ নবজাতক উদ্ধারের খবর পেয়ে রাতেই এলাকার শতশত মানুষ আব্দুুর রশিদের বাড়িতে ভিড় জমান এক নজর দেখার জন্য। তবে এ রির্পোট লেখা পর্যন্ত  তার কোন পরিচয় পাওয়া যায়নি। এ সময় কন্যা সন্তানহীন এলাকার অনেকেই নবজাতকটি লালন-পালন করার জন্য নিতে আগ্রহ প্রকাশ করেন। 
   
কৃষক আব্দুর রশিদ জানান, দুপুরে পুলিশের সহযোগিতায় হালকা অসুস্থ্যতার কারণে নবজাতকটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছি। তবে চিকিৎসকরা জানিয়েছেন নবজাতকটি অনেকটাই সুস্থ আছে। 
   
ধামরাইয়ের কাওয়ালিপাড়া পুলিশি তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক (নিঃ) রাসেল মোল্লা বলেন, পরিত্যক্ত অবস্থায় খালের পাড় থেকে নবজাতক উদ্ধারের খবর পেয়েই আমরা উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছি। নবজাতকটিকে আব্দুর রশিদের হেফাজতে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
   
এ ব্যাপারে ধামরাই উপজেলা সমাজসেবা কর্মকর্তা এসএম হাসান বলেন, নবজাতক উদ্ধারের বিষয়টি মুঠোফোনে শুনেছি।

শেয়ার করুন