২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:০৫:৪১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাংলাদেশে বিনিয়োগ করলে সবধরনের সহযোগিতা করা হবে, আশ্বাস প্রধানমন্ত্রীর
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১১-২০২১
বাংলাদেশে বিনিয়োগ করলে সবধরনের সহযোগিতা করা হবে, আশ্বাস প্রধানমন্ত্রীর


বাংলাদেশে বিনিয়োগ করলে সবধরনের সহযোগিতা করা হবে বলে আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল লন্ডনের স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় লন্ডনে আয়োজিত 'বাংলাদেশ  ইনভেস্টমেন্ট সামিট ২০২১: বিল্ডিং সাসসটেইনএবল গ্রোথ পার্টনারশিপ' শীর্ষক রোড শোতে উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী বিদেশি ও প্রবাসীদের প্রতি বিনিয়োগের আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। স্বাধীনতার পর থেকে অর্থনৈতিক সূচকের মধ্যে অনেকগুলোয় বিস্ময়কর অগ্রগতি হয়েছে। করোনার সময়েও দেশের অর্থনৈতিক উন্নয়ন চোখে পড়ার মত। এমন পরিস্থিতিতে বাংলাদেশে বিনিয়োগ করলে বিনিয়োগকারীরাও উপকৃত হবে।

বিনিয়োগের জন্য প্রবাসী বাংলাদেশিদের প্রতি বিশেষ আহ্বান জানান প্রধানমন্ত্রী। বৃটিশ বাংলাদেশি উদ্দেশ্যে তিনি বলেন, বৃটিশরা এখন কারী-ভাত মাছ খেতে পারছে। দেশের কৃষি খাতে বড় সফলতা অর্জন করেছে। আপনারা যারা এখন বিদেশে আছেন, এখন দেশে আসেন, বিনিয়োগ করেন। এখন আমাদের দেশের কৃষিতে বিপ্লব হচ্ছে। আপনারা এই খাতে বিনিয়োগ করেন। এখন আপনারা এগ্রো ইন্ডাস্ট্রিতে বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন। শাক-সবজি চাষে বিনিয়োগ করেন। ফলমূল সব নিয়ে আসতে পারবেন।

উপস্থিত প্রবাসী ও বিদেশি বৃটিশ আহবান জানিয়ে তিনি বলেন, এখানে যারা আছেন বিশেষভাবে বাংলাদেশের প্রবাসীদের বলবো-বৃটিশ পার্টনারদের নিয়ে বাংলাদেশে আসেন। বাংলাদেশে ব্যবসা করেন সব ধরনের সুযোগ-সুবিধা পাবেন। কারো যদি কোনো অসুবিধা থাকে। তবে সরকার বিশেষ ভাবে ব্যবস্থা গ্রহণ করবে। যাতে ব্যবসা করতে পারেন।

তিনি আরও  বলেন, এখানে লন্ডনে যারা রয়েছে তারা ‍যদি আসেন আমি খুশি হবো। ব্যবসা করেন সব ধরনের সুযোগ সুবিধা দেওয়া হবে। কারো জন্য কোনো অসুবিধা হলে আমি আছি। সমস্যা সমাধান করবো। সব ধরনের সহযোগিতা করবো। আমার বাংলাদেশিরা বিদেশিদের নিয়ে ব্যবসা করলে। বিশেষ ভাবে ব্যবস্থা দেওয়া হবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়ত-উল-ইসলাম, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) চেয়ারম্যান মোহাম্মদ সিরাজুল ইসলাম, বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম এবং যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি সাইদা মুনা তাসনিম উপস্থিত ছিলেন।

শেয়ার করুন