২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৪:২১:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


লক্ষ্মীপুর পৌরসভায় ১৩ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১১-২০২১
লক্ষ্মীপুর পৌরসভায় ১৩ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল


লক্ষ্মীপুর পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়াসহ ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছে জেলা নির্বাচন কমিশন। এদিকে হলফনামায় তথ্য গোপন ও ঋণ খেলাপীর দায়ে মোট ১৩ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে কমিশন।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে মনোনয়ন পত্র যাচাই বাছাই শুরু হয়। এর আগে মঙ্গলবার এসব প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

অন্য মেয়র প্রার্থীরা হলেন আওয়ামী লীগের বিদ্রোহী বদরুল আলম শাম্মী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাকির আল মামুন ভূঁইয়া, ইসলামী আন্দোলন বাংলাদেশের জহির উদ্দিন, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনবিএন) আবদুর রহিম, স্বতন্ত্র প্রার্থী সাহেলা শারমিন। 

এদিকে কাউন্সিলর প্রার্থী মধ্যে হলফনামায় তথ্য গোপন করায় ৯জন ও ঋণ খেলাপীর দায়ে ৪জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন। এছাড়া ৮১জন কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনে ২০ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধতা ঘোষণা করা হয় বলে সূত্র জানায়।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, আগামী ২৮ নভেম্বর লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ইভিএম এর মাধ্যমে (ইলেক্ট্রনিক ভোটিং মেশিন) ভোটগ্রহণ করা হবে। ১১ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। ১২ নভেম্বর প্রার্থীদেরকে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

 

শেয়ার করুন