২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:৪১:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সিডনির বাড়ি বাড়ি ‘হানা’ দিচ্ছে সেনা সদস্যরা
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-০৮-২০২১
সিডনির বাড়ি বাড়ি ‘হানা’ দিচ্ছে সেনা সদস্যরা সংগৃহীত ছবি


প্রাণঘাতী করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্ট বিপর্যস্ত। ভাইরাসটির কবল থেকে রক্ষা পেতে ইতোমধ্যেই দেশটির কর্তৃপক্ষ কয়েকদফায় বাড়িয়েছে লকডাউনের মেয়াদ।

সোমবার থেকে কুইন্সল্যান্ড প্রশাসনও ব্রিসবেনে লকডাউনের মেয়াদ বাড়িয়েছে। কিন্তু মানুষ লকডাউনের নিয়ম না মেনেই ঘরের বাইরে বের হচ্ছে। এতে সিডনির রাস্তায় সেনাবাহিনী নামিয়েছে দেশটির সরকার। যারা টহল দিচ্ছে পুরো এলাকা।

সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে সোমবার থেকেই ৩০০ সেনাবাহিনী সিডনির প্রতিটি বাড়ি গিয়ে করোনা আক্রান্তরা নিজেদের আইসোলেশনে রাখছেন কিনা তার খোঁজ খবর নিচ্ছে। এছাড়াও সেনাবাহিনী ও পুলিশকর্মীরা রাস্তায় নিয়মিত টহল দেবে যাতে খুব জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় কেউ অযথা না বের হয়।

টিকা প্রদানে পিছিয়ে থাকা অস্ট্রেলিয়া আপাতত লকডাউন জারি রাখার সিদ্ধান্তই নিয়েছে। তবে দেশের ৭০ শতাংশ জনগণ টিকা পেয়ে গেলে লকডাউনও শিথিল করে দেওয়া হবে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন।

উল্লেখ্য, মঙ্গলবার ব্রিসবেনে লকডাউন শেষ হওয়ার কথা ছিল। কিন্তু বাড়তি সংক্রমণের কথা মাথায় রেখে আপাতত আগামী রবিবার পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে। অস্ট্রেলিয়ায় এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ৪০০ এবং টিকা নিয়েছেন দেশটির ১৯ শতাংশ মানুষ।


শেয়ার করুন