২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৭:০৩:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


করোনায় মৃত্যু ছাড়াল ৫০ লাখ ৩৬ হাজার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-১১-২০২১
করোনায় মৃত্যু ছাড়াল ৫০ লাখ ৩৬ হাজার


গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৪১ জনের, শনাক্ত হয়েছে ৪ লাখ ৭৯ হাজার ৯৪২ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৮৭ লাখ ৯৩ হাজার ৫২৬ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ লাখ ৩৬ হাজার ৪৯৫ জনে। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ৫৪ লাখ ২০ হাজার ৪০ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৭১ লাখ ৫ হাজার ৪৬৮ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৭০ হাজার ৮৫৪ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৩ লাখ ২০ হাজার ১৪২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৯ হাজার ৬৬১ জনের।
 
আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৮ লাখ ৩৫ হাজার ৭৮৫ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৮ হাজার ২৩৫ জনের।
 
আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯১ লাখ ৭১ হাজার ৬৬০ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪১ হাজার ১৮১ জন।

শেয়ার করুন