০৪ ডিসেম্বর ২০২১, শনিবার, ১০:০১:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
আপনার খাদ্যাভ্যাসেই চুল হবে সুন্দর লটারি জিতে ভারতের সাংবাদিকদের সংসদে ঢুকতে হচ্ছে টেকনাফে সাড়ে সাত হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা আটক চাঁদাবাজির শীর্ষে ঢাকা সিটি মুগদা সবুজবাগ মিরপুর মোহাম্মদপুরসহ সবখানে বাড়ি করতে দিতে হয় সরকারি দলকে নগদ টাকা নির্মাণসামগ্রী কিনতে হয় তাদের কাছ থেকেই, নেতাদের অভিযোগ করে লাভ হয় না, ভাগ পান সবাই কর্মজীবী বাবা মায়ের শিশুর প্রতি যত্ন টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ১ ৩১ জানুয়ারির মধ্যে সব নির্বাচন শেষ করবে ইসি নাফনদীতে বিজিবির অভিযানে ৬০ হাজার ইয়াবাসহ আটক ১ মেয়র আব্বাসের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ করোনা আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১


অস্ত্র মামলায় বান্দরবানে একজনের ১৫ বছরের কারাদণ্ড
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২১
অস্ত্র মামলায় বান্দরবানে একজনের ১৫ বছরের কারাদণ্ড


বান্দরবানে অবৈধ অস্ত্র রাখার দায়ে সাচি মং মার্মা নামে এক ব্যক্তিকে ১৫ বছর কারাদণ্ড দিয়েছেন বান্দরবানের অতিরিক্ত দায়রা জজ ও স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক মো. আবু হানিফ। বুধবার এই রায় ঘোষণা করেন তিনি। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

২০১২ সালের ৭ ফেব্রুয়ারি বান্দরবানের জেলা ও দায়রা জজ আদালতে এই মামলার চার্জ গঠন করা হয়। প্রায় সাড়ে ৯ বছর বিচারিক প্রক্রিয়া শেষে মামলার রায় ঘোষণা করা হয়। রায়ে বলা হয়, গ্রেফতারের পর থেকে আসামিকে যতদিন কারাবাসে থাকতে হয়েছে ১৫ বছরের কারাদণ্ড থেকে তা বাদ যাবে।

২০১১ সালের ৩ জুলাই রাতে বান্দরবান সদর উপজেলার ঢলুপাড়া সংলগ্ন একটি পাহাড়ে মাটি গর্ত করে লুকিয়ে রাখা দুটি অস্ত্র এবং ১৩৮ রাউন্ড বিভিন্ন প্রকারের বুলেটসহ সাচি মং মার্মাকে আটক করে সেনাবাহিনী, পুলিশ সমন্বয়ে গঠিত যৌথবাহিনী। পরে তাকে বান্দরবান সদর থানায় সোপর্দ করা হয়।

মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তপন কুমার দাশ এবং আসামি পক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট মো. ইকবাল করিম।

শেয়ার করুন