২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:১৩:২৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


দক্ষিণ কোরিয়াকে কিম ইয়ো জংয়ের হুঁশিয়ারি!
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-০৮-২০২১
দক্ষিণ কোরিয়াকে কিম ইয়ো জংয়ের হুঁশিয়ারি! কিম ইয়ো জং


আবারও উত্তপ্ত হয়ে উঠছে দুই কোরিয়ার সম্পর্ক। চলতি মাসের শেষ দিকে যুক্তরাষ্ট্রের সঙ্গে যৌথ সামরিক মহড়ায় অংশ নেওয়ার কথা রয়েছে দক্ষিণ কোরিয়ার। যদি এমনটা হয় তাহলে দুই কোরিয়ার মধ্যে সম্পর্কোন্নয়ন প্রক্রিয়া ক্ষতিগ্রস্ত হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং-উনের বোন কিম ইয়ো জং।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএর বরাত দিয়ে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, কিম ইয়ো জংকে তার ভাই ও উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের রাজনৈতিক উত্তরসূরি হিসেবে মানা হয়।

কিম ইয়ো জং বলেন, সম্প্রতি দুই কোরিয়ার মধ্যে দীর্ঘ প্রায় এক বছর পর দ্বিপক্ষীয় যোগাযোগের জন্য স্থাপিত হটলাইন চালু হয়েছে। এর ফলে উভয় দেশের মধ্যে শিগগিরই সম্মেলন হচ্ছে বলে যে ধারণা করা হয় তা সঠিক নয়।

তার এই হুঁশিয়ারি এমন সময়ে এলো যখন দুই প্রতিবেশি দেশের সম্পর্ক পুনরুদ্ধারে দ্বিপক্ষীয় সম্মেলন আয়োজনের ব্যাপারে আলোচনা চলছে।

এক বিবৃতিতে কিম ইয়ো জং বলেন, আমাদের সরকার ও সামরিক বাহিনী ওয়াশিংটনের সঙ্গে সিউলের মহড়ার বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছে।

শেয়ার করুন