২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৫:১০:২১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


হুইলচেয়ারে বসা ইসরায়েলি সেই মন্ত্রীর কাছে ক্ষমা চাইলেন বরিস জনসন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২১
হুইলচেয়ারে বসা ইসরায়েলি সেই মন্ত্রীর কাছে ক্ষমা চাইলেন বরিস জনসন


কারিন এলহারার নামে ইসরায়েলের এক মন্ত্রীর কাছে ক্ষমা প্রার্থনা করেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। গত সোমবার স্কটল্যান্ডের গ্লাসগোয় চলমান জাতিসংঘের জলবায়ু বিষয়ক কপ-২৬ সম্মেলনে হুইলচেয়োরে করে সম্মেলনস্থলে হাজির হলেও ভেতরে প্রবেশ করতে পারেননি। খবর পলিটিকো'র।

খবরে বলা হয়েছে, কারিন এলহারার ইসরায়েলের জ্বালানি ও পানিমন্ত্রী। জাতিসংঘের জলবায়ু বিষয়ক কপ-২৬ সম্মেলনে অংশ নিতে হুইলচেয়োরে করে গত সোমবার তিনি গ্লাসগোর সম্মেলনস্থলে উপস্থিত হন। কিন্তু বাইরে দুই ঘণ্টা অপেক্ষার পরও তাকে ভেতরে প্রবেশ করতে দেয়নি আয়োজকরা।

কারিন এলহারারের দফতর জানিয়েছে, পরে শাটল ট্রান্সপোর্টের মাধ্যমে তাকে সম্মেলনে নেওয়ার প্রস্তাব দেওয়া হয়। তবে শাটল ট্রান্সপোর্টের বাসটিতে হুইলচেয়ারে করে প্রবেশের সুযোগ ছিল না। পরে বাধ্য হয়ে তাকে হোটেলে ফিরে যেতে হয়।

জলবায়ু সম্মেলনে প্রবেশ করতে না পারার বিষয়টি সোমবার কারিন এলহারার নিজেই প্রকাশ্যে আনেন। একইসঙ্গে নিজের হতাশাও প্রকাশ করেন ওই ইসরায়েলি মন্ত্রী। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিনি বলেন, এটি খুবই দুঃখের বিষয় যে, নিজেদের আয়োজিত বিভিন্ন অনুষ্ঠান ও সম্মেলনে (হুইলচেয়ারে করে) প্রবেশের সুযোগ রাখে না জাতিসংঘ।

এদিকে হুইলচেয়োরে করে জলবায়ু সম্মেলনে প্রবেশ করতে না পারার বিষয়টি জানার পর মঙ্গলবার কারিন এলহারারের সঙ্গে সাক্ষাৎ করেন বরিস জনসন। এসময় ব্যক্তিগতভাবে ওই ইসরায়েলি মন্ত্রীর কাছে ক্ষমা প্রার্থনা করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। বরিস জনসন ওই ইসরায়েলি মন্ত্রীকে সেসময় বলেন, ‘সম্মেলনস্থলে ব্যবস্থাপনা নিয়ে গতকাল কিছু সমস্যা ছিল। আমি এ বিষয়ে খুবই, খুবই দুঃখিত।’

এর আগে এই ঘটনায় বেশ ক্ষুব্ধ হয় ইসরায়েলও। ইসরায়েলি প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের নেতৃত্বে জলবায়ু সম্মেলনে অংশ নেওয়া ইহুদি এই দেশটির প্রতিনিধি দলের এক কর্মকর্তা জানিয়েছিলেন, বিষয়টি নিয়ে আনুষ্ঠানিকভাবে আয়োজকদের কাছে অভিযোগ করবেন তারা।

শেয়ার করুন