২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:০২:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ভারতের সামনে ‘অচেনা’ আফগানিস্তান; পরিসংখ্যানে কে এগিয়ে?
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২১
ভারতের সামনে ‘অচেনা’ আফগানিস্তান; পরিসংখ্যানে কে এগিয়ে?


পাকিস্তানের বিরুদ্ধে ভারতের হারের কারণ হিসেবে উঠে এসেছিল বাবর আজমদের বিরুদ্ধে বেশি না খেলা। আফগানিস্তানের বিরুদ্ধেও কিন্তু সেই আশঙ্কাই দেখা যাচ্ছে টিম ইন্ডিয়াতে। আইপিএলে রশিদ খানদের খেললেও বাকি দলকে চেনেই না ভারত।

টি-টোয়েন্টি ক্রিকেটে আফগানিস্তান বেশ শক্তিশালী দল। রশিদ, মোহাম্মদ নবীদের স্পিন যেমন বিপদে ফেলতে পারে, তেমনই ব্যাট হাতে মোহাম্মদ শাহজাদরাও বিধ্বংসী হয়ে উঠতে পারেন। এখনও অবধি ভারত বনাম আফঘানিস্তান টি২০ ম্যাচ খেলা হয়েছে মাত্র দু’টি। টি২০ বিশ্বকাপেই সেই দু’টি ম্যাচ খেলা হয়েছিল। দু’টি ম্যাচেই ভারত জিতেছিল।

পাকিস্তানের বিরুদ্ধে প্রথমবার বিশ্বকাপের মঞ্চে হারতে হয়েছে ভারতকে। টি২০ ক্রিকেটে প্রথম বার ১০ উইকেটে হারতে হয়েছে তাদের। এ বারের বিশ্বকাপ থেকেও প্রায় বিদায় হয়ে গিয়েছে বলেই ধরে নিয়েছেন সমর্থকরা। এমন অবস্থায় সামনে রশিদরা। নেট রান রেটে ভারতের থেকে বেশ খানিকটা এগিয়ে রয়েছেন তাঁরা।

ভারত এবং আফগানিস্তানের মধ্যে যে দু’টি ম্যাচ হয়েছে তাতে এক ইনিংসে সব চেয়ে বেশি রান বিরাট কোহলি এবং নুর আলি জাদরানের। দু’জনেই ৫০ রানের ইনিংস খেলেছিলেন। দু’টি ম্যাচ মিলিয়ে মোট রানে এগিয়ে সুরেশ রায়না। ৫৬ রান রয়েছে তাঁর দখলে। সব চেয়ে বেশি উইকেটও নিয়েছেন এক ভারতীয়। আশিস নেহরা তিনটি উইকেট নিয়েছিলেন।

শেয়ার করুন