০৭ জুলাই ২০২২, বৃহস্পতিবার, ১১:০২:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু নেই, শনাক্ত ২৯ গোয়াইনঘাট উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ এর পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবিরের ঈদ শুভেচ্ছা বাণী


যুক্তরাষ্ট্রে হ্যালোইন উৎসবে গুলি, নিহত ১২
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-১১-২০২১
যুক্তরাষ্ট্রে হ্যালোইন উৎসবে গুলি, নিহত ১২


বড়দিনের পরে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলোর সবচেয়ে বড় উৎসব হ্যালোইন। অথচ এই উৎসবের মধ্যেই যুক্তরাষ্ট্রে ঘটলো একাধিক অপ্রীতিকর ঘটনা। গোলাগুলির ঘটনায় অন্তত ১২ জন নিহত ও আহত হয়েছেন অর্ধশতাধিক ব্যক্তি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সিএনএন।

প্রতিবেদনে বলা হয়, দেশটির ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, টেক্সাসসহ সতটি রাজ্যে সহিংসতার ঘটনা ঘটেছে। করোনা মহামারির মধ্যে যুক্তরাষ্ট্রে এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনা আশংকাজনকভাবে বেড়েছে। চলতি বছর এখন পর্যন্ত এ ধরনের ঘটনায় অন্তত ৫৯৯ জন নিহত হয়েছেন। গত বছর এই সংখ্যা ছিল ৬১১ এবং ২০১৯ সালে যা ছিলো ৪১৭ জন।

মার্কিন বাহিনীর প্রশিক্ষণ নেওয়া অনেক আফগান নাগরিক দায়েশে যোগ দিচ্ছে

গবেষকেদের দাবি, সামাজিক ও অর্থনৈতিক খাতে মহামারির প্রভাবের কারণে এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনা ক্রমশ বেড়েই চলেছে। সপ্তাহান্তে ছুটিতে ঘরোয়া অনুষ্ঠান ও বিভিন্ন সড়কে আয়োজিত বক্সিং অনুষ্ঠানে এসব গুলিবর্ষণের ঘটনা বেশি হয়েছে।

শেয়ার করুন