২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৯:০৭:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পাকুন্দিয়ায় ভোটের আগেরদিন সরে দাঁড়ালেন স্বতন্ত্র প্রার্থী স্বপন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-১১-২০২১
পাকুন্দিয়ায় ভোটের আগেরদিন সরে দাঁড়ালেন স্বতন্ত্র প্রার্থী স্বপন


কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌরসভায় রাত পোহালেই ভোট। আর ভোটগ্রহণের আগেরদিন সোমবার (১ নভেম্বর) সন্ধ্যায় ঘোষণা দিয়ে সরে নির্বাচন থেকে দাঁড়িয়েছেন মেয়র পদে জগ প্রতীকে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোতায়েম হোসেন স্বপন। 

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদের উপস্থিতিতে স্বপন তার প্রার্থিতা প্রত্যাহার করে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দকে সমর্থন জানান। মেয়র প্রার্থী মোতায়েম হোসেন স্বপন নিজেই এ কথা স্বীকার করে বলেন, সংসদ সদস্য নূর মোহাম্মদের কথায় তিনি সরে দাঁড়িয়েছেন।

পাকুন্দিয়ায় রিটার্নিং অফিসার কর্তৃক যাচাই বাছাইয়ের পর মেয়র পদে মোট বৈধ প্রার্থী রয়েছেন পাঁচজন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা সাবেক মেয়র এডভোকেট মো. জালাল উদ্দীন (মোবাইল ফোন), স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা বর্তমান মেয়র মো. আক্তারুজ্জামান খোকন (নারিকেল গাছ), ইসলামী আন্দোলনের প্রার্থী মো. আতাহার আলী (হাত পাখা) ও স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী মো. মোতায়েম হোসেন স্বপন (জগ)।

সংরক্ষিত ২ নং ওয়ার্ডে (সাধারণ ওয়ার্ড ৪, ৫ ও ৬) মোছা. উম্মে কুলসুম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সংরক্ষিত ১ নং ওয়ার্ডে (সাধারণ ওয়ার্ড ১, ২ ও ৩) চারজন প্রার্থী রয়েছেন। তারা হলেন- মাহাবুবা (অটোরিকশা), মোছা. নাছরিন আক্তার প্রিয়া (আনারস), মোছা. ফাতেমা আক্তার রেখা (জবা ফুল) ও শাহিদা আক্তার পলি (চশমা)। সংরক্ষিত ৩ নং ওয়ার্ডে (সাধারণ ৭, ৮ ও ৯) প্রার্থী তিনজন। তারা হলেন- মোছা. আফরোজা খাতুন (জবা ফুল), মোছা. রোকিয়া বেগম (চশমা) ও মোছা. হাবিবা খাতুন (আনারস)।

১ নং সাধারণ ওয়ার্ডে মোট প্রার্থী তিনজন। তারা হলেন- মো. জালাল উদ্দিন দুলাল (পাঞ্জাবি), মো. তৌফিক (উটপাখি) ও মো. শফিকুল ইসলাম আরিফ (পানির বোতল)। ২ নং সাধারণ ওয়ার্ডে চারজন প্রার্থী হলেন- মো. মুক্তার উদ্দিন (উটপাখি), মো. মুনজুরুল ইসলাম (পাঞ্জাবি), মো. রাকিবুল আলম (পানির বোতল) ও মো. হাবিবুর রহমান (ডালিম)। 

৩ নং সাধারণ ওয়ার্ডে তিনজন প্রার্থী হলেন- মোহাম্মদ মাহফুজুর রহমান (উটপাখি), মো. আ. আহাদ (পানির বোতল) ও হাছান মামুন (পাঞ্জাবি)। ৪ নং সাধারণ ওয়ার্ডে প্রার্থী রয়েছেন পাঁচজন। তারা হলেন- নূর মোহাম্মদ আলী (উটপাখি), মোহাম্মদ মুজাহিদুল ইসলাম (পাঞ্জাবি), মো. মোবারক হোসেন (পানির বোতল), মো. শামীম (টেবিল ল্যাম্প) ও মো. সাইফুল ইসলাম (ডালিম)। 

৫ নং সাধারণ ওয়ার্ডে ছয়জন প্রার্থী হলেন- আমিনুল হক মানিক (ডালিম), মোহাম্মদ আসাদ মিয়া (উটপাখি), মো. জাহাংগীর আলম (পাঞ্জাবি), মো. রফিকুল ইসলাম রিপন (ব্ল্যাক বোর্ড), মো. শরিফুল ইসলাম সুজন (টেবিল ল্যাম্প) ও মো. সুমন মিয়া (পানির বোতল)। ৬ নং সাধারণ ওয়ার্ডে রয়েছেন তিনজন প্রার্থী। তারা হলেন- মকবুল হোসেন (উটপাখি), মো. মাহমুদুল হাসান (পানির বোতল) ও মো. সুজন লাট (পাঞ্জাবি)। 

৭ নং সাধারণ ওয়ার্ডে দুইজন প্রার্থী হলেন- নাছির উদ্দিন (উটপাখি) ও মো. কফিল উদ্দিন (পাঞ্জাবি)। ৮ নং সাধারণ ওয়ার্ডে দুইজন প্রার্থী হলেন আ. কুদ্দুছ (উটপাখি) ও মো. সিদ্দিক হোসেন রিপন (পানির বোতল)। ৯ নং সাধারণ ওয়ার্ডে তিনজন প্রার্থী রয়েছেন। তারা হলেন- আব্দুল বাতেন (পাঞ্জাবি), মো. মোস্তফা কামাল (পানির বোতল) ও মো. হুমায়ুন কবির শাহিন (উটপাখি)।

মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ১১ টি কেন্দ্রে টানা ভোটগ্রহণ চলবে বলে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আশ্রাফুল আলম জানিয়েছেন।

শেয়ার করুন