২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:১৬:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বঙ্গবন্ধুর ‘আমার দেখা নয়াচীন’ অবলম্বনে ১৫ পর্বের ডকুমেন্টারি করবে সংসদ টিভি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২১
বঙ্গবন্ধুর ‘আমার দেখা নয়াচীন’ অবলম্বনে ১৫ পর্বের ডকুমেন্টারি করবে সংসদ টিভি


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গণচীন ভ্রমণের অভিজ্ঞতার আলোকে লেখা ডায়েরি অবলম্বনে রচিত গ্রন্থ ‘আমার দেখা নয়াচীন’ নিয়ে ১৫ পর্বের ডকুমেন্টারি নির্মাণ করবে সংসদ টিভি। এছাড়া বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ‘শত উক্তিতে বঙ্গবন্ধু’ শিরোনামে অপর একটি ভিডিও চিত্র নির্মাণ করবে তারা। এজন্য প্রয়োজনীয় অর্থ প্রদানের সুপারিশ করেছে সংসদ টেলিভিশনের অনুষ্ঠান ব্যবস্থাপনা কমিটি।

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত ‘সংসদ বাংলাদেশ টেলিভিশন’-এর ‘অনুষ্ঠান ব্যবস্থাপনা কমিটি’র ৯ম সভায় এসব অনুষ্ঠান নিমার্ণের জন্য অর্থ বরাদ্দের সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। কমিটির সদস্য আসাদুজ্জামান নূর, সুবর্ণা মুস্তাফা, অপরাজিতা হক, শবনম জাহান এবং নাহিদ ইজাহার খান বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে ২০২১-২০২২ অর্থ বছরে সংসদ বাংলাদেশ টেলিভিশনের স্টুডিওতে ব্যবহারের লক্ষ্যে ৩টি ক্যামেরা ও বাইরে ব্যবহারের জন্য ১টি ক্যামেরাসহ ২টি এডিট প্যানেল ক্রয়ের সুপারিশ করা হয়। বৈঠকে নতুন অনুষ্ঠান নির্মাণ ও পরিকল্পনা বিষয়ক আলোচনা করা হয়। 

বৈঠকে জাতীয় সংসদ সচিবালয়ের ব্রডকাস্টিং এন্ড ইনফরমেশন টেকনোলজি (বিএন্ডআইটি) উইং এর মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন