২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১১:২৭:৫০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


গলাচিপায় নির্বাচনী সহিংসতায় নারীসহ আহত ১৫
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২১
গলাচিপায় নির্বাচনী সহিংসতায় নারীসহ আহত ১৫


নির্বাচনী প্রচারণাকে কেন্দ্র করে পটুয়াখালীর গলাচিপার পানপট্টি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে নারীসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। এর মধ্যে গুরুতর আহত ৯ জনকে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রবিবার রাত ১১টার দিকে ওই ওয়ার্ডের গ্রামর্দ্দন এলাকায়।

এ ঘটনায় পুলিশ দুই মেম্বারকে আটক করে থানা হেফাজতে রেখেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত দুই পক্ষের কেউই থানায় লিখিত অভিযোগ করেননি। গলাচিপা থানার ওসি এমআর শওকত আনোয়ার ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেছেন। পুলিশ ও এলাকাবাসী সূত্রে এসব তথ্য জানা গেছে।

গলাচিপা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. আতিকুল ইসলাম ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রবিবার রাত ১১টার দিকে গলাচিপা উপজেলার পানপট্টি ইউনিয়রে ৫ নম্বর ওয়ার্ডের গ্রামর্দ্দন এলাকায় প্রতিদ্বন্দ্বী দুই মেম্বার প্রার্থী মো. দাদন হাওলাদার ও আবু সাঈদ চৌধুরী নিজ নিজ সমর্থকদের নিয়ে নির্বাচনী প্রচারণা শেষে বাড়ি ফিরছিলেন। এসময় পথিমধ্যে দুই প্রার্থী ও সমর্থকদের মধ্যে তুচ্ছ ঘটনা নিয়ে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে দুই প্রার্থী বাড়ির দিকে রওয়ানা দিলে দাদন হাওলাদারের সমর্থকরা উত্তেজিত হয়ে সাঈদ চৌধুরীসহ সমর্থকদের মধ্যে ধাওয়া দেয়।

এসময় দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ায় সংঘর্ষের সৃষ্টি হয়। এতে দুই পক্ষের নারীসহ ১৫ জন আহত হয়। এর মধ্যে গুরুতর আহত ৯ জনকে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন-বিলকিস বেগম (৭০), ফরিদা বেগম (২৫), রানি বেগম (৪৫), সজিব মোল্লা (৩৫), রফিক চৌকিদার (৫০), শাহিনুর (২৭), ফাতেমা (৪০), জাহিদ (১৮) ও নয়ন (১৭)। এর মধ্যে নয়ন চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন।

এ বিষয়ে মেম্বার প্রার্থী আবু সাঈদের সমর্থক মো. মজিবর চৌকিদার বলেন, বরিবার রাত ১১টার দিকে সাঈদ নির্বাচনী প্রচারণা শেষ করে বাড়ি ফিরছিল। এসময় প্রতিদ্বন্দ্বী প্রার্থী দাদনের সমর্থক ফাতেমা বেগম পথি মধ্যে সাঈদসহ উপস্থিত কর্মীদের গালাগাল করেন। এ নিয়ে কথা কাটাকাটি হয়। পরে ফাতেমার ছেলে নয়নসহ ৪০-৫০ জন লাঠিসোঠাসহ  সাঈদ ও তার সমর্থকদের উপর হামলা চালায়।

এ প্রসঙ্গে দাদন মেম্বারের সমর্থক আহত ফাতেমা বেগম বলেন, আমি ডাকাডাকি শুনে ঘটনাস্থলে যাই। এসময় মাসুদ, মিজানুর ও রাশাদ দাদনকে গালাগাল করতে শুনি। আমি এর প্রতিবাদ করলে আমার ওপর তারা হামলা চালায়।

গলাচিপা থানার ওসি এমআর শওকত আনোয়ার ইসলাম বলেন, ঘটনার পরপরই আমি পুলিশ ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এসময় ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দুই মেম্বার প্রার্থী দাদন হাওলাদার ও আবু সাঈদ চৌধুরীকে আটক করে থানায় নিয়ে আসি। এ ঘটনায় এখন পর্যন্ত দুই পক্ষের কেউই লিখিত অভিযোগ করেননি।

শেয়ার করুন