২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:০২:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বার্লিনে বিক্ষোভ, আটক কয়েকশ
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-০৮-২০২১
বার্লিনে বিক্ষোভ, আটক কয়েকশ সংগৃহীত ছবি


করোনাভাইরাস মোকাবেলায় জার্মান সরকারের নেওয়া নিয়ন্ত্রণমূলক পদক্ষেপের বিরুদ্ধে রাজধানীর বার্লিনে শত শত মানুষ বিক্ষোভ করেছেন। তবে বিক্ষোভে যোগ দেওয়া কয়েকশ ব্যক্তিকে আটক করে পুলিশ।

জার্মানিতে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এর পরিপ্রেক্ষিতে বার্লিনের আদালত আগেই এই বিক্ষোভ সমাবেশ নিষিদ্ধ করেছিল।

বার্লিন পুলিশের মুখপাত্র থিলো ক্যাবলিৎজ জানান, নিষেধাজ্ঞা সত্ত্বেও লোকজন বিক্ষোভ সমাবেশে যোগ দিতে আসেন। তাদের সংখ্যা প্রথমে কয়েকশ থাকলেও এক পর্যায়ে তা কয়েক হাজারে পরিণত হয়। 

পুলিশ মুখপাত্র আরও জানান, বিক্ষোভকারীদের অনেকেই পুলিশকে হয়রানি করে এবং তাদের ওপর হামলা চালায়। সড়কে যে ব্যারিকেড দেওয়া হয়েছিল তা অমান্য করে এমনকি তারা বার্লিন শহরের কোনও কোনও অংশে যানবাহন চলাচলে বাধা দেয় এবং পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়।

থিলো ক্যাবলিৎজ জানান, অবৈধ এই সমাবেশে প্রায় পাঁচ হাজার মানুষ যোগ দিয়েছেন। তিনি জানান, রাজধানী থেকে প্রায় ৬০০ বিক্ষোভকারীকে আটক করা হয়েছে।

বিক্ষোভকারীরা যেসব ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে বিক্ষোভ করেন তাতে লেখা ছিল, “করোনা স্বৈরতন্ত্রকে না বলুন।” এছাড়া বেশিরভাগ মানুষের মুখে মাস্ক ছিল না।

শেয়ার করুন