২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১১:৪৫:১৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সাকি-রুবেলের নেতৃত্বে গণসংহতির নতুন কমিটি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২১
সাকি-রুবেলের নেতৃত্বে গণসংহতির নতুন কমিটি


গণসংহতি আন্দোলনের ২৫ সদস্যের নির্বাহী কমিটি গঠন করা হয়েছে। জোনায়েদ সাকিকে প্রধান সমন্বয়কারী এবং আবুল হাসান রুবেলকে নির্বাহী সমন্বয়কারী হিসেবে নেতৃত্বে রেখে এ কমিটি গঠন করা হয়।

গত ২৯, ৩০ ও ৩১ অক্টোবর তিন দিনব্যাপী গণসংহতি আন্দোলনের ৪র্থ জাতীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়।

জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠান শেষে তিনদিনের সম্মেলন সাভারে গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবনে অনুষ্ঠিত হয়।

সোমবার দলটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্মেলনে দলের রাজনৈতিক অবস্থান, বাংলাদেশের গণতান্ত্রিক রূপান্তরের রূপরেখা, সাংগঠনিক পরিস্থিতি বিষয়ে আলোচনা-পর্যালোচনা শেষে ৭৭ সদস্যের জাতীয় পরিষদ এবং ২৫ সদস্যের কেন্দ্রীয় নির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

জোনায়েদ সাকি প্রধান সমন্বয়কারী এবং আবুল হাসান রুবেল নির্বাহী সমন্বয়কারী হিসেবে নির্বাচিত হন।

দলের নির্বাহী কমিটিতে সাত সদস্যের রাজনৈতিক পরিষদ, সাত সদস্যের সম্পাদকমণ্ডলী এবং সাতজনকে নির্বাহী কমিটির সদস্য নির্বাচন করা হয়। নির্বাহী কমিটির চারটি পদ শূন্য রাখা হয়েছে।

রাজনৈতিক পরিষদের সদস্যরা হলেন, জোনায়েদ সাকি, আবুল হাসান রুবেল, দেওয়ান আবদুর রশিদ নীলু, ফিরোজ আহমেদ, তাসলিমা আখতার, হাসান মারুফ রুমি ও মনির উদ্দীন পাপ্পু।

সম্পাদকমণ্ডলীর সদস্যরা হলেন, জুলহাসনাইন বাবু, বাচ্চু ভুঁইয়া, ফালগুনী সরকার, মুরাদ মোর্শেদ, ইমরাদ জুলকারনাইন, পীদক রায়, তরিকুল সুজন।

নির্বাহী কমিটির সদস্যরা হলেন, এস এম আমজাদ হোসেন, আলিফ দেওয়ান, মিজানুর রহমান মোল্লা, সৈকত মল্লিক, অপূর্ব নাথ, অঞ্জন দাস, উবা থুয়াই মার্মা। বাকি চারটি পদ খালি রাখা হয়েছে।

এছাড়া দলের চারজন জ্যেষ্ঠ সদস্যের সমন্বয়ে একটি উপদেষ্ট পরিষদ গঠিত হয়েছে। উপদেষ্ট পরিষদের সদস্যরা হলেন, নাজার আহমেদ, ফিরোজ আহসান, কেরামত আলী ও নুরুল আলম শাহীন।

শেয়ার করুন