২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:৩০:২৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইলোন মাস্কের ২ শতাংশ সম্পদে মিটবে বিশ্বের খাদ্যসংকট!
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২১
ইলোন মাস্কের ২ শতাংশ সম্পদে মিটবে বিশ্বের খাদ্যসংকট!


জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির পরিচালক ডেভিড বিয়াসলে মনে করেন, বিশ্বের শীর্ষ ধনীরা তাদের মোট সম্পদের সামান্য কিছু অংশ ব্যয় করলেই বিশ্বের ক্ষুধা সমস্যা সমাধান হয়ে যাবে।

সিএনএনকে দেয়া এক সাক্ষাত্কারে তিনি বলেন, বিশ্বের অতি ধনীদের নেয়া ক্ষুদ্র উদ্যোগেই ক্ষুধা সমস্যার সমাধান হতে পারে। আর এজন্য তাদের ব্যয় করতে হবে মোট সম্পদের অতি সামান্য অংশ। বিশেষ করে বিশ্বের শীর্ষ দুই ধনী জেফ বেজোস ও ইলোন মাস্কের কথা উল্লেখ করেন তিনি।

বিশ্ব খাদ্য সংস্থার প্রধান বলেন, বিশ্বে এ মুহূর্তে এমন ৪ কোটি ২০ লাখ মানুষ আছেন যাদের কাছে এখনই আমরা যদি পৌঁছতে না পারি তাহলে তারা মৃত্যুর দিকে ধাবিত হবে। এদের সহায়তার জন্য প্রয়োজন মাত্র ৬০০ কোটি ডলার।

ব্লুমবার্গের তথ্য অনুসারে টেসলার প্রধান ইলোন মাস্কের মোট সম্পদের পরিমাণ প্রায় ২৮ হাজার ৯০০ কোটি ডলার। বলা হচ্ছে, বিশ্বজুড়ে মহামারী শুরুর পর ইলোন মাস্কের সম্পদ প্রায় দ্বিগুণ হয়েছে। যুক্তরাষ্ট্রের ইনস্টিটিউট ফর পলিসি স্টাডিজের তথ্য বলছে, অক্টোবর শেষে তার সম্পদের পরিমাণ দাঁড়াবে ৫ দশমিক শূন্য ৪ ট্রিলিয়নে। ডেভিড বিয়াসলে কেবল এ সম্পদের ২ শতাংশ অনুদান হিসেবে দিতে বলছেন। আর এতেই মিটবে বিশ্বের ক্ষুধার সমস্যা।

শেয়ার করুন