২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৯:২০:৩১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


৬ মাসের মধ্যে সন্ত্রাসীরা যুক্তরাষ্ট্রে হামলা করতে পারে: পেন্টাগন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৭-১০-২০২১
৬ মাসের মধ্যে সন্ত্রাসীরা যুক্তরাষ্ট্রে হামলা করতে পারে: পেন্টাগন


মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়-পেন্টাগনের সিনিয়র কর্মকর্তা কলিন কাহল দাবি করেছেন, আফগানিস্তানে তৎপর সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে নিয়ন্ত্রণ করা না হলে তারা আগামী ছয় মাসের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে হামলা চালাতে পারে। এসব সন্ত্রাসী গোষ্ঠীর সেরকম আকাঙ্ক্ষা রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো আফগানিস্তানের পরিস্থিতি পর্যবেক্ষণ করে এই সিদ্ধান্তে পৌঁছেছে বলে পেন্টাগনের নীতি নির্ধারণ বিষয়ক আন্ডারসেক্রেটারি কলিন কাহল জানিয়েছেন।

মঙ্গলবার তিনি আরো বলেছেন, আফগানিস্তানে তৎপর দায়েশ-খোরাসান (আইএস-খোরাসান) গোষ্ঠীকে নির্মূল করার ইচ্ছা ও সক্ষমতা তালেবান সরকারের আছে কিনা তা পর্যালোচনা করে দেখছে মার্কিন গোয়েন্দা সমাজ।

মঙ্গলবার মার্কিন সিনেটের সশস্ত্র বাহিনী বিষয়ক কমিটিতে সর্বশেষ আফগান পরিস্থিতি নিয়ে দেয়া সাক্ষ্যে এসব কথা বলেন কলিন কাহল। 

তিনি দাবি করেন, দায়েশ-খোরাসানের পাশাপাশি আল-কায়েদাও আমেরিকায় হামলা চালাতে চায় কিন্তু এই মুহূর্তে তাদের কারো সেই সক্ষমতা নেই।

পেন্টাগনের এই কর্মকর্তা বলেন, “তবে দায়েশ-খোরাসান আগামী ছয় মাস থেকে এক বছরের মধ্যে সে সক্ষমতায় পৌঁছে যেতে পারে বলে গোয়েন্দা সংস্থাগুলো ধারণা করছে। তারা বলেছে, আল-কায়েদার একই সক্ষমতায় পৌঁছাতে সময় লাগবে এক থেকে দুই বছর।”

ওই দুই সন্ত্রাসী গোষ্ঠী যাতে সে কাজ করতে না পারে সে ব্যবস্থা নিতে হবে বলে জানান পেন্টাগনের এই কর্মকর্তা। আফগানিস্তানে দায়েশের কয়েক হাজার সন্ত্রাসী রয়েছে বলেও দাবি করেছেন কলিন কাহল।

সূত্রফক্স নিউজ

শেয়ার করুন